Advertisement

Vastu Tips: বাড়িতে লাগানো এই ৫ গাছ ছারখার করতে পারে জীবন, আজই সাবধান হোন

Vastu Tips- Plants: কথিত আছে যে, বাড়ির আঙিনায় নির্দিষ্ট কিছু গাছ থাকলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কিন্তু আপনি কি জানেন, এমন কিছু গাছ আছে যেগুলি বাড়ির আঙিনায় লাগানো খুবই অশুভ বলে মনে করা হয়।

বাস্তু টিপস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Dec 2022,
  • अपडेटेड 4:22 PM IST

গাছপালা শুধু ঘরের সৌন্দর্যই বাড়ায় না, অর্থনৈতিক উন্নতির দরজাও খুলে দেয়। বাস্তুশাস্ত্রে বাড়িতে গাছপালা লাগানোর বিশেষ গুরুত্ব রয়েছে। কথিত আছে যে, বাড়ির আঙিনায় নির্দিষ্ট কিছু গাছ থাকলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কিন্তু আপনি কি জানেন, এমন কিছু গাছ আছে যেগুলি বাড়ির আঙিনায় লাগানো খুবই অশুভ বলে মনে করা হয়। আসুন এমন পাঁচটি গাছের কথা জানা যাক, যেগুলি আপনার বাড়িতে লাগালে জীবনে নেতিবাচক প্রভাব পড়তে শুরু করে।

* অশ্বত্থ গাছ  

অনেক উৎসব থেকে শুরু করে শুভ অনুষ্ঠানে অশ্বত্থ গাছ পুজো করা হয়। কিন্তু বাস্তু অনুসারে, বাড়ির আঙিনায় অশ্বত্থ গাছ থাকলে তা বাড়িতে নেতিবাচক প্রভাব নিয়ে আসে। আর্থিক সমস্যাগুলি বাড়ির সদস্যদের ঘিরে ফেলে। তাই বাড়ির আঙিনায় কখনওই  অশ্বত্থ গাছ লাগানো উচিত নয়।

* তেঁতুল গাছ

একইভাবে বাড়ির আঙিনায় তেঁতুল গাছ লাগানো থেকে বিরত থাকতে হবে। এই গাছ নেতিবাচক শক্তি উৎপন্ন করে। বাস্তুশাস্ত্র অনুসারে, যে ব্যক্তির বাড়ির আঙিনায় তেঁতুল গাছ থাকে তার অর্থনৈতিক অবস্থা সব সময় অস্থির থাকে। শুধু তাই নয়, বাড়ির সামনে তেঁতুল গাছ রাখলে সম্পর্কে তিক্ততা দেখা দেয়।

* খেজুর গাছ 

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উঠানে খেজুর গাছ লাগানো উচিত নয়। এই গাছ থেকে নেগেটিভ এনার্জি উৎপন্ন হয়। এতে ঘরে বসবাসকারী সদস্যদের জীবনে দারিদ্র্য আসে। এর সঙ্গে সঙ্গে উপস্থিত কাজগুলি নষ্ট হতে থাকে। অগ্রগতিতে বাধা আসতে শুরু করে।

* কুল গাছ 

বাড়ির সামনে লাগানো কুল গাছকেও অশুভ মনে করা হয়। বাস্তু মতে, এই গাছে লম্বা কাঁটা থাকার কারণে বাড়ির আঙিনায় লাগানো নিষেধ। যে বাড়িতে কুল গাছ থাকে, সেই বাড়ির সদস্যদের মধ্যে কলহ শুরু হয়। ঘরের সুখ-শান্তির অবসান ঘটতে শুরু করে ও আর্থিক সংকট দেখা দেয়।

Advertisement

* মাদার গাছ 

যে গাছ থেকে দুধ অর্থাৎ সাদা পদার্থ বের হয়, সেগুলি উঠানে রাখা এড়িয়ে চলতে হবে। এ কারণে বাড়ির আঙিনায় মাদার গাছ লাগানো উচিত নয়। বাড়ির সামনে এই গাছ লাগালে নেতিবাচক শক্তির জন্ম হয়। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement