Advertisement

Vastu Tips For Purse : টাকা থাকছে না, মানিব্যাগে এই ৪ জিনিস নেই তো?

টাকা ছাড়াও পার্সে এমন অনেক জিনিস রাখা হয়, যার প্রয়োজন নেই। পার্স বা মানিব্যাগে এই জিনিসগুলি রাখা অশুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, যদি পার্সের সেই সমস্ত অপ্রয়োজনীয় জিনিসগুলি ফেলে না দেওয়া হয় তাহলে হতে পারে অর্থকষ্ট। সেক্ষেত্রে আপনি চাইলেও সঞ্চয় করতে পারবেন না।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 21 Jun 2022,
  • अपडेटेड 4:28 PM IST
  • মানি ব্যাগ সকলেই ব্যবহার করেন
  • তাতে থাকে অনেক জিনিস
  • জেনে নিন কী বলছে বাস্তু

পুরুষ হোক বা মহিলা, মানি ব্যাগ বা পার্স সবাই ব্যবহার করেন। টাকা ছাড়াও পার্সে এমন অনেক জিনিস রাখা হয়, যার প্রয়োজন নেই। পার্স বা মানিব্যাগে এই জিনিসগুলি রাখা অশুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, যদি পার্সের সেই সমস্ত অপ্রয়োজনীয় জিনিসগুলি ফেলে না দেওয়া হয় তাহলে হতে পারে অর্থকষ্ট। সেক্ষেত্রে আপনি চাইলেও সঞ্চয় করতে পারবেন না।

১. পুরনো বিল - প্রায়শই মানুষ পার্সে টাকা ছাড়াও অন্য অনেক জিনিস রাখেন, যা বাস্তুশাস্ত্র অনুসারে অশুভ বলে মনে করা হয়। সাধারণত, অনেকেই পুরনো বিল পার্সে রাখেন। কিন্তু বাস্তু মতে সেগুলি দীর্ঘদিন পার্সে রাখা ঠিক নয়। তাতে আর্থিক ক্ষতি হয়।

২. ভগবানের ছবি - মানিব্যাগে কখনওই ঈশ্বরের ছবি বা এমন কাগজ রাখবেন না যাতে ঈশ্বরের ছবি আছে। এমনটা করলে ঘৃণা বাড়ে বলে মনে করা হয়।

৩. মৃত আত্মীয়দের ছবি - মৃত আত্মীয়দের ছবি কখনওই পার্সে রাখবেন না। প্রায়শই দেখা যায় প্রিয়জনের মৃত্যু হলে তাঁদের ছবি অনেকে পার্সে রাখেন। কিন্তু এটি ভুল। বাস্তু অনুসারে, মানিব্যাগকে দেবী লক্ষ্মীর স্থান হিসাবে ধরা হয়। তাই এই জাতীয় কোনও ছবি রাখলে বাস্তু দোষ হয়।

৪. চাবি - অনেকেই পার্সে চাবি রাখেন, কিন্তু সেটিও অশুভ বলে মনে করা হয়। বাস্তু অনুসারে, পার্সে যে কোনও ধাতব জিনিস রাখলেই নেতিবাচকতা আসে, যার ফলে অর্থের ক্ষতি হয়।

এই বিষয়গুলো মাথায় রাখুন
পার্সে কখনওই এলোমেলোভাবে টাকা রাখবেন না। এক্ষেত্রে প্রথমে বড় নোট, তারপর ছোট নোট রাখুন। আর নোট এবং কয়েনও কখনও একসঙ্গে রাখবেন না। কারণ মনে করা হয়, কয়েনের শব্দের দেবী লক্ষ্মী এক জায়গায় অবস্থান করেন না। তাই নোটগুলি সবসময় পার্সে রাখার চেষ্টা করুন। আর কয়েনের জন্য আলাদা ওয়ালেট রাখুন।

Advertisement

আরও পড়ুন - সঙ্গীত শিল্পী হতে চান? এই প্রাণায়ম-আসনগুলি করলেই পাবেন মধুর কণ্ঠ

আরও পড়ুন - বিয়ে হচ্ছে না? এই ৭ টিপস মানলেই বাধা পড়বেন সাতপাকে

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement