Advertisement

Tulsi Vastu Tips: আপনার আর্থিক-পারিবারিক পরিস্থিতি কী? বাড়ির তুলসি গাছই বলে দেবে

Tulsi Vastu Tips: তুলসী থাকলে সেই ঘরে থাকে লক্ষ্মীর কৃপা। আসে ইতিবাচক শক্তি। তুলসী পাতাও দারুণ উপকারী। আয়ুর্বেদে বিবিধ গুণের কথা বলা হয়েছে। তুলসী পাতা খেলে নানা রোগ সেরে যায়। সর্দি-কাশির উপশম করে। শরীরে তৈরি হয় রোগ প্রতিরোধ ক্ষমতা।

আপনার আর্থিক-পারিবারিক পরিস্থিতি কী? বাড়ির তুলসি গাছই বলে দেবে
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 12 Jun 2023,
  • अपडेटेड 11:01 PM IST
  • তুলসী শুকিয়ে যাওয়া মানে
  • নেতিবাচক শক্তি ঘরে আসা
  • তুলসী শুকিয়ে গেলে কী করবেন?

Tulsi Vastu Tips: সনাতন ধর্মে তুলসি গাছকে পুজো করা হয়। তুলসি গাছে বাস করেন লক্ষ্মী ও বিষ্ণু। প্রতিটি বাড়িতেই তাই থাকে তুলসি। লোকবিশ্বাস, তুলসি থাকলে সেই ঘরে থাকে লক্ষ্মীর কৃপা। আসে ইতিবাচক শক্তি। তুলসি পাতাও দারুণ উপকারী। আয়ুর্বেদে বিবিধ গুণের কথা বলা হয়েছে। তুলসি পাতা খেলে নানা রোগ সেরে যায়। সর্দি-কাশির উপশম করে। শরীরে তৈরি হয় রোগ প্রতিরোধ ক্ষমতা। তবে তুলসি গাছ শুকিয়ে যাওয়া মানে অশুভ। তাই তুলসিকে কখন শুকোতে দিতে নেই। তুলসি শুকিয়ে গেলে ঘরে আসে নেতিবাচক শক্তি। সেই সঙ্গে অনিষ্ট হওয়ার সঙ্কেতও দেয় তুলসি। তাহলে কীভাবে প্রতিকার করবেন?

আরও পড়ুনঃ ৩০ জুন পর্যন্ত সাবধান ৩ রাশি, ষড়ষ্টক যোগে বুদ্ধিভ্রষ্ট হওয়ার সম্ভাবনা

আরও পড়ুনঃ  লম্বা আয়ু, নাকি কোটি টাকার সম্পত্তি, কার কপালে কী বরাদ্দ রেখেছেন শনি?

আপনি অবশ্যই সনাতন ধর্মের প্রতিটি বাড়িতে তুলসি গাছ দেখতে পাবেন। বাড়িতে তুলসি রোপণ করা খুবই শুভ ও উপকারী বলে মনে করা হয়। বাড়িতে এই গাছটি থাকলে শুধু অর্থই আকর্ষণ করে না, ঘর থেকে নেতিবাচক শক্তিও দূর হয়।তুলসি এমন একটি উদ্ভিদ যার পাতা, শিকড়, মঞ্জরি এমনকি কাঠও জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকারে ব্যবহার করা হয়, কিন্তু আপনি কি জানেন যে তুলসী গাছ এমন অনেক লক্ষণ দেয়, যা একটি অপ্রীতিকর ঘটনার দিকে ইঙ্গিত করে। ধর্মীয় পুরাণে বলা হয়েছে যে যে ঘরে দারিদ্র্য, উত্তেজনা, অশান্তি বা ক্লেশ থাকে সেই বাড়িতে ধন-সম্পদের দেবী লক্ষ্মী বাস করেন না। যেহেতু, তুলসিকে দেবী লক্ষ্মীর রূপ বলে মনে করা হয়, তাই এমন অবস্থায় তুলসিও সেই বাড়িতে বাঁচে না।

জ্যোতিষ অনুযায়ী তুলসী গাছ যদি লাল সুতো গিয়ে বেঁধে দেওয়া যায় তাতেও শুভ ফল পাওয়া যায়। বিশ্বাস করা হত এতে দেবী লক্ষ্মীর কৃপায় সম্পদ লাভ হয়। পরিবারের সমৃদ্ধি হয়। হিন্দু শাস্ত্রে তুলসি গাছের গুরুত্ব অনেক। বিশ্বাস করা হয়, তুলসী হল বিষ্ণুর স্ত্রী। আর সেই কারণে তুলসীকে তুষ্ট করতে পারেলে ভগবান বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়। তাতেই অনেক মানুষের ঘুমন্ত ভাগ্য জেগে ওঠে। জীবনে সুখ আর সমৃদ্ধি আসে। সুখের হয় দাম্পত্য জীবন।

Advertisement

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে বুধ গ্রহের প্রভাবের কারণে এটি ঘটে, কারণ বুধ গ্রহের রঙ সবুজ, যার প্রভাব গাছ-গাছালিতে দেখা যায়। তুলসির ওপরেও তার প্রভাব রয়েছে। আপনার বাড়িতে তুলসি থাকলে এবং আপনি তার কাছে নিয়মিত বসে থাকলে আপনি হাঁপানি নামক রোগ থেকে মুক্তি পেতে পারেন। তুলসিকে দেবী লক্ষ্মীর রূপ মনে করা হয়। এই গাছটি সুখ ও সমৃদ্ধি আকর্ষণ করে এবং বাড়িতে তুলসি লাগালে বাস্তু দোষ দূর করা যায়।

ব্যবসায় ক্ষতি হলে বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে একটি তুলসি পাত্র রাখুন এবং প্রতি শুক্রবার তাতে কাঁচা দুধ নিবেদন করুন এবং মিষ্টি নিবেদন করুন। এছাড়াও বিবাহিত মহিলাকে মিষ্টি জিনিস দান করুন, ব্যবসায় লাভ হবে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যদি আপনার বাড়িতে তুলসি লাগানো হয় এবং তা শুকিয়ে যেতে শুরু করে, তাহলে বুঝুন আপনার বাড়িতে কোনো ধরণের বিপর্যয় আসতে চলেছে। তারপরে আপনি এই তুলসির যতই যত্ন নিন না কেন, দুর্যোগের আগে এটি সর্বদা শুকিয়ে যায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement