Advertisement

Unlucky Plants: ভুলেও বাড়িতে এই অশুভ গাছগুলি লাগাবেন না, সুখ- সমৃদ্ধি নষ্ট হবে

Unlucky Plants In The House: অনেক গাছপালা সুখের পরিবর্তে, বৃদ্ধিতে বাধা দিতে শুরু করে। জেনে-বুঝে একই গাছের কারণে ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হতে থাকে। আসুন জেনে নেওয়া যাক বাড়িতে কোন গাছ লাগানো উচিত নয়।

ভুলেও বাড়িতে এই অশুভ গাছগুলি লাগাবেন না
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 29 Jul 2022,
  • अपडेटेड 4:44 PM IST

Unlucky Plants In The House: গাছপালা আমাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ। বাড়ির গাছ- গাছালি যেখানে আমাদের বিশুদ্ধ বাতাস দিয়ে সুন্দর পরিবেশ দেয়, সেখানে এমন কিছু গাছপালা রয়েছে, যা বাড়ির জন্যই সমস্যা হয়ে দাঁড়ায়। বাস্তুশাস্ত্র অনুসারে, এই সব গাছপালা আমাদের ভাগ্য এবং দুর্ভাগ্যের সঙ্গে জড়িত। কিছু গাছ আছে যা, বাড়িতে লাগানো উচিত নয়। কারণ এই গাছগুলির মাধ্যমে নেতিবাচক শক্তি সঞ্চারিত হয়।

অনেক গাছপালা সুখের পরিবর্তে, বৃদ্ধিতে বাধা দিতে শুরু করে। জেনে-বুঝে একই গাছের কারণে ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হতে থাকে। আসুন জেনে নেওয়া যাক বাড়িতে কোন গাছ লাগানো উচিত নয়।

 মেহেন্দি গাছ 

বাড়িতে হেনা বা মেহেন্দি গাছ রোপণ করবেন না। এটির একটি নেতিবাচক প্রভাব আছে। কথিত আছে যে মেহেন্দিতে অশুভ আত্মার প্রভাব থাকে। 

বনসাই গাছ 

এছাড়া যে কোনও ধরনের বনসাই গাছ বাড়িতে কখনওই লাগাবেন না। এই জাতীয় গাছগুলি দেখতে খুব সুন্দর। তবে বাস্তুশাস্ত্র অনুসারে, এই গাছগুলি অগ্রগতিতে বাধা সৃষ্টি করে। এই কারণেই বাড়ির ভিতরে বা উঠানে বনসাই গাছ লাগানো উচিত নয়।

তেঁতুল গাছ 

বাড়িতে তেঁতুল গাছ লাগালে নেতিবাচক শক্তি আসে বলে বিশ্বাস করা হয়। এমনকি এই গাছটি কাউকে উপহার হিসাবেও দেওয়া উচিত না।

বাবলা গাছ 

ঔষধি গুণে সমৃদ্ধ হওয়া সত্ত্বেও, বাবলা গাছ বাড়িতে লাগাবেন না। এতে পরিবারের সদস্যদের মধ্যে সমস্যা সৃষ্টি হয়। পাশাপাশি মানসিক রোগের সম্মুখীন হতে হয়।

কাঁটাযুক্ত গাছ

ঘরে কাঁটাযুক্ত গাছ লাগাবেন না ভুলেও। গোলাপ ছাড়াও ঘরে যে কোনও ধরনের ক্যাকটাস বা আকর্ষণীয় কাঁটাযুক্ত গাছ লাগানো থেকে বিরত থাকুন। এই ধরনের গাছ লাগালে ঘরে নেতিবাচক শক্তি বাস করে।

Advertisement

শুকিয়ে যাওয়া গাছ

ঘরে কখনই শুকিয়ে যাওয়া গাছ রাখবেন না। এই ধরনের গাছপালা বাড়িতে বসবাস করা কাজ নষ্ট করে। ঘরে ফুলের তোড়া রাখলে, তা শুকিয়ে যাওয়ার আগেই সরিয়ে ফেলুন। নয়তো ঘরে কলহের সৃষ্টি হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement