Advertisement

Avalon Tech IPO: এই অর্থবর্ষের প্রথম IPO খুলল আজ; বিনিয়োগ-মুনাফার বড় সুযোগ লগ্নিকারীদের কাছে

Avalon Tech IPO: আজ Avalon Technologies, একটি ইলেকট্রনিক ম্যানুফ্যাকচারিং সার্ভিস কোম্পানি, তার IPO চালু করেছে এবং আপনার কাছে এই IPO-তে বিনিয়োগের জন্য আর মাত্র কয়েকটা দিন আছে। এই IPO-তে বিনিয়োগের আগে জেনে নিন এর সম্পর্কে খুঁটিনাটি...

এই অর্থবর্ষের প্রথম IPO খুলল আজ; বিনিয়োগ-মুনাফার বড় সুযোগ লগ্নিকারীদের কাছে!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 03 Apr 2023,
  • अपडेटेड 7:06 PM IST
  • আজ Avalon Technologies, একটি ইলেকট্রনিক ম্যানুফ্যাকচারিং সার্ভিস কোম্পানি, তার IPO চালু করেছে এবং আপনার কাছে এই IPO-তে বিনিয়োগের জন্য আর মাত্র কয়েকটা দিন আছে।
  • এই আইপিওর পাবলিক অফার মূল্য শেয়ার প্রতি ৪১৫-৪৩৬ টাকা।

Avalon Tech IPO: আপনি যদি আইপিওতে বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে আপনার জন্য একটি দুর্দান্ত সুযোগ রয়েছে। আজ Avalon Technologies, একটি ইলেকট্রনিক ম্যানুফ্যাকচারিং সার্ভিস কোম্পানি, তার IPO চালু করেছে এবং আপনার কাছে এই IPO-তে বিনিয়োগের জন্য আর মাত্র কয়েকটা দিন আছে। এই IPO-তে বিনিয়োগের আগে জেনে নিন এর সম্পর্কে খুঁটিনাটি...

এই আইপিওর পাবলিক অফার মূল্য শেয়ার প্রতি ৪১৫-৪৩৬ টাকা। এটিতে বিনিয়োগ করার জন্য আপনার কাছে ৬ এপ্রিল পর্যন্ত সময় আছে। আপনি যদি এর মধ্যে এটি কেনেন তবে আপনি এটি থেকে ভাল আয় করতে পারেন। অ্যাভালন টেকনোলজি এই আইপিওর মাধ্যমে বাজার থেকে ৮৬৫ কোটি টাকা সংগ্রহ করতে চায়।

আয়ের সুযোগ ৬ এপ্রিল পর্যন্ত:
ডিআরএইচপি ফাইলিংয়ে কোম্পানির বিবরণ অনুযায়ী, ৩-৬ এপ্রিলের মধ্যে সাধারণ মানুষ এই আইপিও কেনার সুযোগ পাবেন। এতে, ৩২০ কোটি টাকার নতুন ইক্যুইটি শেয়ার ইস্যু করা হচ্ছে। একই সময়ে, প্রোমোটার এবং বিদ্যমান শেয়ারহোল্ডাররা বিক্রয়ের জন্য অফারের (অফার ফর সেল) মাধ্যমে ৫৪৫ কোটি টাকার শেয়ার বিক্রি করবে।

আরও পড়ুন: অপরিবর্তিত সুদের হার, তা-ও PPF-এ বিনিয়োগ অত্যন্ত লাভজনক

কোম্পানিটি সম্প্রতি ১৬০ কোটি টাকার প্রি-আইপিও প্লেসমেন্ট করেছে। এর মধ্যে ৮০ কোটি টাকার প্রাথমিক শেয়ার বিক্রি এবং ৮০ কোটি টাকার সেকেন্ডারি শেয়ার বিক্রি অন্তর্ভুক্ত রয়েছে। কোম্পানিটি তার ঋণ পরিশোধ, কার্যকরী মূলধনের জন্য তহবিল এবং সাধারণ কর্পোরেট চাহিদা মেটাতে এই আইপিও থেকে প্রাপ্ত অর্থ কাজে লাগাতে চায়। এই আইপিও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের (QIB) জন্য ৭৫%, অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের (NII) জন্য ১৫% এবং খুচরা বিনিয়োগকারীদের জন্য ১০% ছাড়া হয়েছে। অ্যাভালন টেকনোলজি এই আইপিওতে বিনিয়োগ করতে লগ্নিকারীদের কমপক্ষে ৩৪টি শেয়ারের জন্য বিড করতে হবে।

Advertisement

কীভাবে আয় করার সুযোগ পাবেন?
বিনিয়োগ বিশেষজ্ঞদের মতে, এই আইপিওতে বিনিয়োগ করা লাভজনক হতে পারে। কানারা ব্যাঙ্ক সিকিউরিটিজ দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য এই আইপিও কেনার পরামর্শ দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, আপনি যদি এতে বিনিয়োগ করেন, তাহলে আগামী সময়ে আপনার প্রচুর লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement