Advertisement

Bharti Hexacom IPO: শীঘ্রই IPO আনছে এয়ারটেলের সহযোগী প্রতিষ্ঠান Bharti Hexacom! জানুন সবিস্তারে

Bharti Hexacom IPO: টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেলের সহযোগী সংস্থা ভারতী হেক্সাকমের আইপিও শীঘ্রই আসতে পারে। এই আইপিও (Bharti Hexacom IPO) ২০২৪ সালের শুরুতে তালিকাভুক্ত করা হতে পারে।

শীঘ্রই IPO আনছে এয়ারটেলের সহযোগী প্রতিষ্ঠান Bharti Hexacom!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Nov 2023,
  • अपडेटेड 7:10 PM IST
  • টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেলের সহযোগী সংস্থা ভারতী হেক্সাকমের আইপিও শীঘ্রই আসতে পারে।
  • এই আইপিও (Bharti Hexacom IPO) ২০২৪ সালের শুরুতে তালিকাভুক্ত করা হতে পারে।

Bharti Hexacom IPO: ভারতের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি ভারতী এয়ারটেলের সহযোগী সংস্থা ভারতী হেক্সাকমের আইপিও শীঘ্রই আসতে পারে। এই আইপিও (Bharti Hexacom IPO) ২০২৪ সালের শুরুতে তালিকাভুক্ত করা হতে পারে। লক্ষণীয় বিষয় হল গত ১০ বছরে এটি ভারতী গ্রুপের প্রথম আইপিও। এর আগে ২০১২ সালে ভারতী ইনফ্রাটেলের আইপিও এসেছিল।

কোম্পানি কতটা মূল্যায়ন আশা করে?
ভারতী এয়ারটেলের সাবসিডিয়ারি ভারতী হেক্সাকম-এর ৭০ শতাংশ শেয়ার রয়েছে। যেখানে ৩০ শতাংশ শেয়ার রয়েছে টেলিকমিউনিকেশন কনসালট্যান্ট ইন্ডিয়া লিমিটেডের (টিসিআইএল) কাছে। ইকোনমিক টাইমস-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই আইপিওর মাধ্যমে সরকার তার ৩০ শতাংশ শেয়ার বিক্রি করে ১০,০০০ কোটি টাকা পেতে পারে। সংস্থাটি আশা করছে যে এটি কমপক্ষে ২০,০০০ কোটি টাকার মূল্যায়ন পাবে। ভারতী হেক্সাকম প্রধানত উত্তর পূর্ব এবং রাজস্থান সার্কেলে তার টেলিকম পরিষেবা প্রদান করছে। কোম্পানির ভবিষ্যত পরিকল্পনার কথা বলে, এটি যত তাড়াতাড়ি সম্ভব দেশের অনেক শহর ও গ্রামীণ এলাকায় 5G পরিষেবা শুরু করার জন্য কাজ করছে।

সংস্থাটি এ তথ্য জানিয়েছে
এই আইপিও সম্পর্কে ভারতী এয়ারটেল বলেছে যে, এটি আইপিও এবং অন্যান্য বিকল্পগুলির মাধ্যমে তহবিল সংগ্রহের চেষ্টা করছে। এমতাবস্থায় কোম্পানি নিয়ম অনুযায়ী যে কোনও সিদ্ধান্ত নেবে এবং শিগগিরই তার তথ্য প্রকাশ করবে। বিশেষজ্ঞদের মতে, কোম্পানিটি আইপিওর মাধ্যমে সরকারের কাছে তার সম্পূর্ণ ৩০ শতাংশ শেয়ার বিক্রির প্রস্তাব দিতে পারে। যেখানে ভারতী এয়ারটেল তার ৭০ শতাংশ শেয়ার নিজের কাছেই রাখবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement