Advertisement

Big Bazaar গায়েব! এই নতুন নাম রাখতে চলেছে Reliance

আর দেখা যাবে না ফিউচার গ্রুপের বিগ বাজারকে। সংস্থাকে অধিগ্রহণের পর নতুন নাম রাখতে চলেছে রিলায়েন্স। ৯৫০ জায়গায় নতুন নামে খুলছে স্টোর।

আর বিগ বাজার দেখা যাবে না।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Mar 2022,
  • अपडेटेड 4:41 PM IST
  • বিগ বাজারের রাশ রিলায়েন্সের হাতে।
  • বিগ বাজারের নাম সম্ভবত বদলাচ্ছে।
  • নতুন নাম হচ্ছে স্মার্ট বাজার।

গত সপ্তাহে ভারতের অন্যতম জনপ্রিয় রিটেল স্টোর বিগবাজারের (Big Bazaar) রাশ হাতে নিয়েছে মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ড্রাস্টিজ (Reliance Industries)। শোনা যাচ্ছে, ফিউচার গ্রুপের সংস্থার বিগ বাজার ব্র্যান্ডের হাতবদলের সঙ্গে হতে চলেছে নামবদলও।

বদলে যাচ্ছে Big Bazaar-র নাম

যে সমস্ত জায়গায় বিগ বাজারের স্টোর রয়েছে সেগুলিতে আমূল বদল আনতে চলেছে রিলায়েন্স। নতুন স্টোরের নাম হতে চলেছে 'স্মার্ট বাজার' (Smart Bazar)। রিলায়েন্স ট্রেন্ডস, রিলায়েন্স ডিজিটাল, রিলায়েন্স ফ্রেশের মতো রিটেল দোকান চালায় মুকেশের সংস্থা। সেই তালিকায় নয়া সংযোজন হতে চলেছে 'স্মার্ট বাজার'। বিগ বাজারের মতো চলবে খুচরো জিনিসপত্রের বিকিকিনি।    

আরও পড়ুন- নতুন করে অ্যাকাউন্ট খোলা যাবে না, এই ব্যাঙ্ককে নির্দেশ RBI-র

৯৫০ জায়গায় স্মার্ট বাজার

দেশের ৯৫০টি জায়গায় স্মার্ট বাজার নামে স্টোর খুলতে চলেছে রিলায়েন্স। ইটি-র প্রতিবেদন অনুাযীয়, প্রায় ১০০টি জায়গায় চলতি মাসেই Smart Bazar স্টোর খুলে যাবে। যদিও এব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি ফিউচার গ্রুপ বা রিলায়েন্স রিটেল।     

বিগ বাজারের হাতবদলের জন্য ফিউচার গ্রুপের সঙ্গে ২৪৭১৩ কোটি টাকার সওদা করে রিলায়েন্স। বছরখানেক চুক্তিবদ্ধ হয় দুই সংস্থা। কিন্তু আমাজনের মামলার কারণে বিষয়টি থমকে গিয়েছিল। গত সপ্তাহে রিলায়েন্স আগ্রাসী হয়ে ওঠে। বিগ বাজারের সমস্ত স্টোরের নিয়ন্ত্রণ হাতে নিতে শুরু করে। স্টোরগুলির লিজপত্র সংশোধন করে নিজেদের নামে করে মুকেশের সংস্থা। রিলায়েন্সের যুক্তি, ফিউচার গ্রুপ ভাড়া মেটাতে পারছিল না। তাই এই পদক্ষেপ।

আরও পড়ুন- কর্মচারীদের বড় ধাক্কা, কমল পিএফে সুদের হার, গত ৪০ বছরে সর্বনিম্ন

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement