Advertisement

7th Pay commission: DA পেয়েছেন কেন্দ্রীয় কর্মীরা, ১৮ মাসের এরিয়ার কবে পাবেন ? বড় UPDATE

কেন্দ্রীয় কর্মচারীদের এরিয়ার নিয়ে নয়া আপডেট মিলেছে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, দীপাবলির পরই সরকার এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। কর্মচারীরা আশাবাদী, সরকার শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • দিল্লি,
  • 08 Oct 2022,
  • अपडेटेड 7:42 PM IST
  • কেন্দ্রীয় কর্মচারীদের এরিয়ার নিয়ে নয়া আপডেট মিলেছে
  • কবে ১৮ মাসের এরিয়ার পাবেন তাঁরা ?

উৎসবের মরসুমে কেন্দ্রীয় সরকারি কর্মীদের (Central Govt Employee)  Da (Dearness Allowance) বৃদ্ধি করেছে সরকার। সরকারের এই সিদ্ধান্তে খুশি কেন্দ্রীয় সরকারি কর্মীরা। তবে ১৮ মাসের বকেয়া (Da Arrear) এখনও হাতে পাননি কেন্দ্রীয় সরকারি কর্মীরা। তাঁরা এখন তাই পাওয়ার অপেক্ষায় রয়েছেন। এখন প্রশ্ন কবে এই এরিয়ার মেটাবে সরকার। কর্মচারীরা আশাবাদী, সরকার শীঘ্রই এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে।

কেন্দ্রীয় কর্মচারীদের এরিয়ার নিয়ে নয়া আপডেট মিলেছে। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, দীপাবলির পরই সরকার এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে।  সরকার শীঘ্রই কর্মচারীদের বকেয়া ডিএ-র এরিয়ার ঘোষণা করতে পারে। যদিও সরকারিভাবে এই বিষয়ে এখনও কোনও বিবৃতি সামনে আসেনি।

আরও পড়ুন : 5G ডেটা সম্পূর্ণ ফ্রিতে দিচ্ছে Jio, ফোনে কীভাবে অ্যাক্টিভেট করবেন?

জানুয়ারী ২০২০ থেকে জুন ২০২১ পর্যন্ত কেন্দ্রীয় কর্মচারীদের এরিয়ার বাকি আছে। দেশে কোভিড মহামারীর কারণে সরকার ১৮ মাসের জন্য কর্মচারীদের ডিএ বন্ধ করে দিয়েছিল। এখন যেহেতু করোনার প্রাদুর্ভাব প্রায় শেষ এবং বিধিনিষেধও শিথিল হয়েছে তাই ১৮ মাসের এরিয়ার দেওয়া হবে। 

আরও পড়ুন ; 'অয়নকে শারীরিক সম্পর্কের জন্য মেয়েটির মা ডাকত,' বিস্ফোরক দাবি বন্ধুর

প্রসঙ্গত, অবিলম্বে এরিয়ার পরিশোধের জন্য সরকারের কাছে দাবি আগেই জানিয়েছেন কর্মীরা। প্রতিবেদনে প্রকাশ, বকেয়ার বিষয়ে ১৮ শতাংশ এরিয়ার বাকি থাকলেও ১১ শতাংশ এককভাবে দিতে পারে কেন্দ্র। কর্মচারীরা তাদের বেতন ব্যান্ড অনুযায়ী ডিএ বকেয়া টাকা পাবেন।

দীপাবলির উপহার হিসেবে সেপ্টেম্বর থেকেই ডিএ বাড়িয়েছে কেন্দ্র সরকার। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে কর্মীদের চার শতাংশ মহার্ঘ ভাতা  বৃদ্ধির অনুমোদন দেওয়া হয়েছে। ফলে তাঁরা যে ৩৪ শতাংশ ডিএ পেতেন তা বেড়ে ৩৮ শতাংশ হয়েছে। এই বর্ধিত ডিএর সুবিধা ১ জুলাই, ২০২২ থেকে কর্মচারীদের দেওয়া হবে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement