Advertisement

Fixed Deposits: পুজোর মুখেই সুখবর! FD-তে সুদের হার ১.২৫% পর্যন্ত বাড়াল এই সরকারি ব্যাঙ্ক

Fixed Deposits: পুজোর মুখেই সুখবর! স্থায়ী আমানতে সুদের হার প্রায় দেড় শতাংশ পর্যন্ত বাড়াল একটি সরকারি ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের স্থায়ী আমানতে টাকা জমানো গ্রাহকরা এবার আরও বেশি সুদের সুবিধা পেতে চলেছেন যা তাদের সঞ্চয় দ্রুত বৃদ্ধিতে সহায়তা করবে।

পুজোর মুখেই সুখবর! FD-তে সুদের হার ১.২৫% পর্যন্ত বাড়াল এই সরকারি ব্যাঙ্ক।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Oct 2023,
  • अपडेटेड 4:13 PM IST
  • পুজোর মুখেই সুখবর!
  • স্থায়ী আমানতে সুদের হার প্রায় দেড় শতাংশ পর্যন্ত বাড়াল একটি সরকারি ব্যাঙ্ক।

Fixed Deposits Interest Rate Hike: পুজোর মুখেই সুখবর! স্থায়ী আমানতে সুদের হার প্রায় দেড় শতাংশ পর্যন্ত বাড়াল একটি সরকারি ব্যাঙ্ক। এই ব্যাঙ্কের স্থায়ী আমানতে টাকা জমানো গ্রাহকরা এবার আরও বেশি সুদের সুবিধা পেতে চলেছেন যা তাদের সঞ্চয় দ্রুত বৃদ্ধিতে সহায়তা করবে।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের লক্ষ লক্ষ গ্রাহকদের জন্য সুসংবাদ দেওয়া হয়েছে। সরকারি ব্যাঙ্ক তার স্থায়ী আমানতের সুদের হার ১.২৫% পর্যন্ত বাড়িয়েছে। ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র (BoM) জানিয়েছে যে, স্থায়ী আমানতের নতুন সুদের হার ১২ অক্টোবর থেকে কার্যকর হচ্ছে।

ব্যাঙ্ক জানিয়েছে যে, সুদের হার বৃদ্ধি স্থায়ী আমানতের পাশাপাশি ব্যাঙ্কের বিশেষ স্কিমে প্রযোজ্য হবে। ব্যাঙ্ক জানিয়েছে, ৪৬ থেকে ৯০ দিনের আমানতের সুদের হার ১.২৫% বৃদ্ধি করা হয়েছে। এটি ব্যক্তি এবং ব্যবসায়িক খাতকে আরও বেশি সঞ্চয় করতে উৎসাহিত করবে।

এক বছরের ডিপোজিটের ওপর ব্যাঙ্ক ৬.৫০% সুদ দেবে। এক বছরের বেশি আমানতের জন্য সুদের হার ০.২৫% বাড়িয়ে ৬.২৫% করা হয়েছে। ব্যাঙ্ক বিবৃতিতে বলেছে যে, প্রবীণ নাগরিকরা স্থায়ী আমানতে ০.৫% অতিরিক্ত সুদ পাবেন। তাদের ২০০ থেকে ৪০০ দিনের বিশেষ আমানত প্রকল্পে ৭ শতাংশের আকর্ষণীয় হারে সুদ দেওয়া হবে।

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্রের কর্তৃপক্ষের মত, ব্যাঙ্কের আকর্ষণীয় সুদের হার একে স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী উভয় ধরনের সঞ্চয়কারীদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে। যার ফলে তাদের মধ্যে ব্যাঙ্কে অর্থ সঞ্চয়ের ক্ষেত্রে আস্থা ও বিশ্বস্ততা বৃদ্ধি পায়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement