Advertisement

Gold Price : সোনার দামে বড় চমক, কমে গেল হলুদ ধাতুর দাম

সপ্তাহের শুরুতেই কমে গেল সোনা ও রুপোর দাম। সোমবার সোনা ও রূপা দুই ধাতুর দামেই পতন হয়েছে। আমেরিকার বাজারেও সোনার দাম কমেছে। প্রসঙ্গত, রথযাত্রার আগে ৪ জুলাই সোনার দাম কমেছিল।

Gold Price
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 08 Jul 2024,
  • अपडेटेड 12:24 PM IST
  • সপ্তাহের শুরুতেই কমে গেল সোনা ও রুপোর দাম
  • সোমবার সোনা ও রূপা দুই ধাতুর দামেই পতন হয়েছে

সপ্তাহের শুরুতেই কমে গেল সোনা ও রুপোর দাম। সোমবার সোনা ও রূপা দুই ধাতুর দামেই পতন হয়েছে। ৮ জুলাই সকালে ভারতীয় বুলিয়ন বাজার খোলার পর রূপার দাম প্রায় ৩৫০ টাকা কমেছে। সোনার দামও প্রায় ১৫০ টাকা কমেছে। এর আগে শুক্রবার দুই ধাতুর দামই সামান্য বেড়েছিল। এর আগে সোনা ও রূপার দাম কত ছিল? আসুন জেনে নিই। 

সোনার সর্বশেষ দাম কত?

শুক্রবার, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে, ৫ অগাস্ট ভবিষ্যত ডেলিভারি সহ সোনা প্রতি ১০ গ্রাম প্রায় ১৫০ টাকা কমেছে। প্রতি ১০ গ্রাম ৭২৯০৫ টাকায় লেনদেন হয়েছে। সেখানে ৪ অক্টোবর ভবিষ্যতে ডেলিভারি সহ সোনা ১১১ টাকা কমে ৭৩৩৩৩ টাকা হয়েছে ১০ গ্রামের দামের উপর। 

এর আগে শুক্রবার লেনদেনের শেষ সেশনে, ৫ অগাস্ট ভবিষ্যতে ডেলিভারির জন্য সোনা প্রতি ১০ গ্রাম ৭৩০৫১ টাকা দরে ​​বন্ধ হয়েছিল। কিন্তু, ৪ অক্টোবর ভবিষ্যতে ডেলিভারির জন্য সোনা প্রতি ১০ গ্রাম ৭৩৪৪৪ টাকা দরে ​​বন্ধ হয়।

একইসঙ্গে সোমবারও রুপোর দামে পতন রেকর্ড করা হয়েছে। আজ MCX-এ, ৫ সেপ্টেম্বর ভবিষ্যত ডেলিভারির জন্য রুপো ৩৭৪ টাকা কমেছে। এবং প্রতি কেজি ৯৩১৮৯ টাকায় লেনদেন হচ্ছে। সেখানে ৫ ডিসেম্বরের ভবিষ্যৎ ডেলিভারির জন্য রুপো ৩৭৫ টাকা কমেছে এবং প্রতি কেজি ৯৫৮৮১ টাকায় লেনদেন হচ্ছে। এর আগে শুক্রবার, ৫ সেপ্টেম্বর ভবিষ্যৎ ডেলিভারির জন্য রুপো প্রতি কেজি ৯৩৫৫৪ টাকায় বন্ধ হয়েছিল। ৫ ডিসেম্বর ভবিষ্যতে ডেলিভারির জন্ প্রতি কেজি ৯৬২৫৬ টাকায় বন্ধ হয়েছিল।


উল্লেখ্য, আমেরিকার বাজারেও সোনার দাম কমেছে। প্রসঙ্গত, রথযাত্রার আগে ৪ জুলাই সোনার দাম কমেছিল। ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম ছিল ৬৬৩৪ টাকা। ১০ গ্রাম সোনার দাম ছিল ৬৬ হাজার ৩৪০ টাকা। ২২ ক্যারেটের ১০০ গ্রাম সোনার দাম ছিল ৬ লক্ষ ৬৩ হাজার ৪০০ টাকা। একদিনে ১০০ টাকা কমে যায়। তবে সেদিন রুপোর দাম বেড়ে যায়। ১০০ গ্রাম রুপোর দাম হয়েছিল ৯১৬০ টাকা। ১ কেজি রুপোর দাম ৯১ হাজার ৬০০ টাকা। একদিনে দাম বেড়েছিল ১০০ টাকা।

Advertisement

আজ কোন শহরে কত দাম? আহমেদাবাদে ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৬৭ হাজার টাকা। এছাড়াও ভূবনেশ্বর, হায়দরাবাদ, কেরল, পুণে, নাগপুর, বিশাখাপত্তনম সব জায়গাতেই একই দাম। দিল্লিতে ৬৭১৫০ টাকা। কলকাতায় ৬৭ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে সোনা। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement