Advertisement

Gold, Silver Price Drop: ফের পতন সোনার দামে, কমেছে রুপোর দরও; রইল দুই ধাতুর সর্বশেষ দাম

Gold, Silver Price Drop: মঙ্গলবার ফের সোনার দামের পতন হয়েছে। মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা-রুপোর দর আজ কমেছে। চলুন জেনে নিন এই দুই মূল্যবান ধাতুর সর্বশেষ দাম...

মঙ্গলবার ফের সোনার দামের পতন হয়েছে।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 02 May 2023,
  • अपडेटेड 12:55 PM IST
  • মঙ্গলবার ফের সোনার দামের পতন হয়েছে।
  • মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা-রুপোর দর আজ কমেছে।

Gold, Silver Rate: সোনা ও রুপোর দামে ক্রমাগত অস্থিরতা চলছে। যদি আজ সোনা বা রুপো কেনার পরিকল্পনা থেকে থাকে, তবে এই দুই ধাতুর সর্বশেষ দাম জেনে নেওয়া জরুরি। মঙ্গলবার ফের সোনার দামের পতন হয়েছে। মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা-রুপোর দর আজ কমেছে। বিশেষজ্ঞদের মতে, শীঘ্রই সোনার দর প্রতি ১০ গ্রামে ৬৫,০০০ টাকার গণ্ডি ছাড়িয়ে যেতে পারে।

মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনা ও রুপোর দর:
মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেডারেল রিজার্ভের সিদ্ধান্তের আগে সোনা ও রুপোর দামে প্রভাব পড়তে দেখা যাচ্ছে। সোনা মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সামান্য পতনের সঙ্গে প্রতি ১০ গ্রামে ৫৯,৭৫০ টাকা দরে লেনদেন করছে। একইভাবে রুপোর দামেও আজ পতন হয়েছে। মাল্টি-কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপোর দাম ১৫০ টাকা কমেছে। রুপোর দাম মঙ্গলবার প্রতি কেজিতে ৭৪,০৮৫ টাকা দরে লেনদেন করছে।

আরও পড়ুন: দু’সপ্তাহে ১২০০ টাকা সস্তা হয়েছে সোনা, ৩৪০০ টাকা কমেছে রুপোর দাম

আন্তর্জাতিক বাজারে সোনা-রুপোর দর:
আন্তর্জাতিক বাজারেও মঙ্গলবার সোনার দাম কমছে। কমেক্সে সোনার দাম প্রতি আউন্সে ১৯৯০ ডলারে নেমে এসেছে। একইভাবে, রুপোও প্রতি আউন্স ২৫.১৫ ডলারে লেনদেন করছে। মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেডারেল রিজার্ভের মিটিং শুরু হয়েছে ২ মে থেকে। সুদের হার নিয়ে নতুন সিদ্ধান্ত আসবে ৩ মে। বেশিরভাগ বিশেষজ্ঞদের বিশ্বাস যে, সুদের হার ২৫ বেসিস পয়েন্ট বাড়ানো হতে পারে। ফেডারেল রিজার্ভ সুদের হার বাড়ালে সোনা-রুপোর দামের উপরেও তার প্রভাব পড়বে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement