Advertisement

Hoover Electric Scooter : দেখতে 'Cute', লাগে না লাইসেন্স, এক চার্জেই চলে ১০০ কিলোমিটার

Hoover Electric Scooter: ইংরেজিতে একটি প্রবাদ আছে, সরলতা সেরা গুণমান। এটি হোভার ইলেকট্রিক স্কুটার (Hoover Electric Scooter)-এর ক্ষেত্রেও সত্য। এই ইলেকট্রিক স্কুটারটির ডিজাইন বেশ সহজ।

দেখতে মিষ্টি হলেও কাজে দারুণ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 25 Feb 2022,
  • अपडेटेड 8:29 PM IST
  • আপনি নিশ্চয়ই কেবল সুন্দর চেহারার পুতুল, টেডি বিয়ার, বিড়াল এবং কুকুরের শাবকের ছবি দেখেছেন
  • আপনাকে একটি ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি
  • দেখতে যেমন বেশ 'কিউট', তেমনই এটি শিশুদের থেকে প্রবীণ- যে কেউ খুব সহজে চালাতে পারবেন

Hoover Electric Scooter: এখনও পর্যন্ত আপনি নিশ্চয়ই কেবল সুন্দর চেহারার পুতুল, টেডি বিয়ার, বিড়াল এবং কুকুরের শাবকের ছবি দেখেছেন। কিন্তু আজ আমরা আপনাকে এমন একটি ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বলতে যাচ্ছি, যেটা দেখতে যেমন বেশ 'কিউট', তেমনই এটি শিশুদের থেকে প্রবীণ- যে কেউ খুব সহজে চালাতে পারবেন।

হোভার ইলেকট্রিক স্কুটার ডিজাইন সহজ
ইংরেজিতে একটি প্রবাদ আছে, সরলতা সেরা গুণমান। এটি হোভার ইলেকট্রিক স্কুটার (Hoover Electric Scooter)-এর ক্ষেত্রেও সত্য। এই ইলেকট্রিক স্কুটারটির ডিজাইন বেশ সহজ। খুব বেশি ফ্রিল বা অতিরিক্ত উপাদান ব্যবহার করা হয় না।

এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে ১২ বছর থেকে ১৮ বছর বয়সী কিশোর-কিশোরী তার বেশি বয়সীরা এটিকে আরামে চালাতে পারে এবং ২ জন ব্যক্তি একবারে এটি চালাতে পারে। একই সময়ে, এর লোড ক্ষমতাও ২৫০ কেজি পর্যন্ত।

একবার চার্জে ১১০ কিলোমিটার পর্যন্ত যান
বৈদ্যুতিক স্কুটারটি একটি 60v 25Ah ব্যাটারি দিয়ে চালিত। যা একবার চার্জে ১১০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। সম্পূর্ণ চার্জ হতে প্রায় সাড়ে তিন ঘণ্টা সময় লাগে। এটির সর্বোচ্চ গতি ২৫ কিমি প্রতি ঘণ্টা।

এবং এটি চালানোর জন্য কোনো ধরনের লাইসেন্সের প্রয়োজন হয় না যাতে এটি শিশুদের জন্য নিরাপদ। এটি মাত্র ৩ সেকেন্ডে টপ স্পিড বা সর্বোচ্চ গতির অ্যাক্সিলরেশন নিয়ে নিতে পারে।

বিশেষ এই ইলেকট্রিক স্কুটারের টায়ার
হোভার ইলেকট্রিক স্কুটারের বিশেষত্ব হল এর চওড়া টায়ার, যা এর রাইডিংকে একটি মজাদার রাইডে পরিণত করে। এর টায়ারের প্রস্থ ৮ ইঞ্চি। এটির বুকিং কোম্পানির সাইটে ১৫ হাজার টাকায় করা যেতে পারে।

Advertisement

যেখানে এর মোট দাম ৭৫ হাজার টাকার কাছাকাছি। স্কুল এবং কলেজগামী শিশু-কিশোর-তরুণদের কথা মাথায় রেখে কোম্পানি বিশেষভাবে এই ইলেকট্রিক স্কুটারটি ডিজাইন করেছে।

আরও পড়ুন: তিনি ছেলে না মেয়ে, জানেই না দল, বিস্ফোরক অভিযোগ BJP প্রার্থীর

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement