Advertisement

IPO News Update: শেয়ারে বিনিয়োগ করবেন? চলতি সপ্তাহে IPO আনছে এই ৩ কোম্পানি

IPO News Update: আজ থেকে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য খুলেছে ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও। ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে। চলতি সপ্তাহে আরও ৩ আইপিও বিনিয়োগের জন্য খুলতে চলেছে। চলুন সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক...

শেয়ারে বিনিয়োগ করবেন? চলতি সপ্তাহে IPO আনছে এই ৩ কোম্পানি!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 04 Sep 2023,
  • अपडेटेड 9:43 PM IST
  • আজ থেকে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য খুলেছে ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও।
  • ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে।
  • চলতি সপ্তাহে আরও ৩ আইপিও বিনিয়োগের জন্য খুলতে চলেছে।

IPO News Update: চলতি সপ্তাহে অনেক কোম্পানি শেয়ারবাজারে প্রবেশ করতে চলেছে। এই আইপিওতে প্রধান বোর্ড এবং ছোট মাঝারি আকারের ব্যবসা আসবে এবং তাদের লিস্টিং হবে। গত মাসে এ ধরনের অনেক কোম্পানি আইপিও নিয়ে এসেছিল এবং এখন এ মাসেও এমন কিছু ছোট-বড় কোম্পানি বিনিয়োগকারীদের জন্য আইপিও আনছে। আজ থেকে শেয়ারবাজারে বিনিয়োগের জন্য খুলেছে ইঞ্জিনিয়ারিং কোম্পানি রতনবীর প্রিসিশন ইঞ্জিনিয়ারিং লিমিটেডের আইপিও। ৬ সেপ্টেম্বর পর্যন্ত এই আইপিওতে বিনিয়োগ করা যেতে পারে। চলতি সপ্তাহে আরও ৩ আইপিও বিনিয়োগের জন্য খুলতে চলেছে। চলুন সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক...

জুপিটার লাইফ লাইন হাসপাতাল আইপিও (Jupiter Life Line Hospitals IPO)
জুপিটার লাইফ লাইন হাসপাতালের আইপিও ৬ সেপ্টেম্বর বুধবার সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে। জুপিটার লাইফ লাইন আইপিও ৫৪২ কোটি টাকার শেয়ার ইস্যু করবে এবং ৪৪.৫ লাখ ইক্যুইটি শেয়ার OFS-এর অধীনে প্রোমোটার এবং অন্যান্য শেয়ারহোল্ডারদের মাধ্যমে ইস্যু করা হবে। স্বাস্থ্য খাতের এই কোম্পানির আইপিও আকার হবে ৮৬৯ কোটি টাকা। এর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৬৯৫ টাকা থেকে ৭৩৫ টাকা। এই আইপিও ১৮ সেপ্টেম্বর তালিকাভুক্ত করা হবে।

ইএমএস লিমিটেড আইপিও (EMS Limited IPO)
অবকাঠামো খাতের এই আইপিও ৮ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে এবং ১২ সেপ্টেম্বর বন্ধ হবে। এই আইপিওর নতুন ইস্যুর মূল্য ১৪৬.২৪ কোটি টাকা এবং ৮২.৯৪ লাখ শেয়ার OFS এর মাধ্যমে ইস্যু করা হচ্ছে। এর প্রাইস ব্যাংক রাখা হয়েছে প্রতি শেয়ার ২১১ টাকা। এটি ২১ সেপ্টেম্বর BSE এবং NSE-তে তালিকাভুক্ত হবে।

কাহান প্যাকেজিং আইপিও (Kahan Packaging IPO)
কাহান প্যাকেজিং আইপিও হল একটি এসএমই আইপিও, যা ৬ সেপ্টেম্বর সাবস্ক্রিপশনের জন্য খোলা হচ্ছে এবং ৮ তারিখে বন্ধ হবে। কোম্পানিটি এই আইপিওর মাধ্যমে ৫.৭৬ কোটি টাকা সংগ্রহ করতে চায়। এই কোম্পানিটি মূলত মূলধনের প্রয়োজনের ভিত্তিতে কাজ করে। এর শেয়ার প্রতি মূল্য হতে পারে ৮০ টাকা। এটি ১৩ সেপ্টেম্বর BSE এ তালিকাভুক্ত হবে।

Advertisement

চলতি সপ্তাহে ৪ কোম্পানির শেয়ারের তালিকাভুক্তি
চলতি সপ্তাহে চারটি কোম্পানির শেয়ারের তালিকাভুক্তি হচ্ছে। এতে বিষ্ণু প্রকাশ আর পুংলিয়া ৫ সেপ্টেম্বর, সহজ ফ্যাশন ৬ সেপ্টেম্বর, মনো ফার্মাকেয়ার ৭ সেপ্টেম্বর NSE এবং CPS Shapers ৮ সেপ্টেম্বর NSE-তে তালিকাভুক্ত হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement