Advertisement

IPO Update: বাজারে আসছে নতুন IPO, বিনিয়োগ-মুনাফার সুযোগ কতটা?

Mukka Proteins IPO: ফিশ প্রোটিন পণ্য উত্পাদনকারী কোম্পানি মুক্কা প্রোটিন ইনিশিয়াল পাবলিক অফারিংয়ের (IPO) মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) থেকে অনুমোদন পেয়েছে৷

IPO আতে চলেছে মুক্কা প্রোটিন।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Nov 2023,
  • अपडेटेड 5:40 PM IST
  • কোম্পানিটি চলতি বছরের জুনে আইপিওর জন্য নতুন নথি জমা দিয়েছিল।
  • আইপিওর জন্য SEBI-এর পর্যবেক্ষণ রিপোর্ট ৩০ অক্টোবর পাওয়া যায়।

IPO Update Mukka Proteins IPO: ফিশ প্রোটিন পণ্য উত্পাদনকারী কোম্পানি মুক্কা প্রোটিন ইনিশিয়াল পাবলিক অফারিংয়ের (IPO) মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) থেকে অনুমোদন পেয়েছে৷ ড্রাফ্ট রেড হেরিং প্রসপেক্টাস (DRHP) অনুযায়ী, মাছের খাবার, মাছের তেল এবং দ্রবণীয় মাছের পেস্ট প্রস্তুতকারী সংস্থাটি আইপিওর অধীনে ৮ কোটি টাকা পর্যন্ত নতুন ইস্যু করবে।

কোম্পানিটি চলতি বছরের জুনে আইপিওর জন্য নতুন নথি জমা দিয়েছিল। আইপিওর জন্য SEBI-এর পর্যবেক্ষণ রিপোর্ট ৩০ অক্টোবর পাওয়া যায়। নথি অনুযায়ী, কোম্পানিটি আইপিও থেকে প্রাপ্ত ১২০ কোটি টাকা কার্যকরী মূলধনের চাহিদা মেটাতে ব্যবহার করবে। এটি ছাড়াও, এটি তার সহায়ক সংস্থা এন্টো প্রোটিনে ১০ কোটি টাকা পর্যন্ত বিনিয়োগ করবে। এর বাইরে এটির একটি অংশ সাধারণ কর্পোরেট কাজে ব্যয় করবে।

আইপিওর আকার
বাজার সূত্রের মতে, আইপিওর আকার ১৭৫ কোটি থেকে ২০০ কোটি টাকার মধ্যে হবে। কোম্পানিটি তিনটি মিশ্রন সুবিধা এবং পাঁচটি স্টোরেজ সুবিধাও পরিচালনা করে। দেশীয় বাজার ছাড়াও, এটি বাহরাইন, চিলি, মালয়েশিয়া, ফিলিপাইন, চিন, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, ওমান, তাইওয়ান এবং ভিয়েতনাম সহ ১০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করে। ফেডেক্স সিকিউরিটিজ ইস্যুটির জন্য মার্চেন্ট ব্যাংকার, অন্যদিকে ক্যামিও কর্পোরেট সার্ভিসেস অফারের রেজিস্ট্রার করেছে।

কোম্পানির ব্যবসা
ম্যাঙ্গালুরু-ভিত্তিক কোম্পানি মাছের খাবার, মাছের তেল, এবং অ্যাকোয়া ফিড (মাছ ও চিংড়ির জন্য), পোল্ট্রি ফিড (ব্রয়লার এবং লেয়ারের জন্য), এবং পোষা খাবার (কুকুর এবং বিড়ালের খাবার) জন্য মাছের দ্রবণীয় পেস্ট তৈরি করে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement