Advertisement

MamaEarth IPO: এ মাসেই চালু হচ্ছে মামাআর্থের IPO, বিনিয়োগ-মুনাফার সুযোগ কতটা?

MamaEarth IPO: চাইল্ড কেয়ার ব্র্যান্ড Mamaearth-এর IPO শীঘ্রই চালু হতে চলেছে। দীর্ঘদিন ধরে আইপিওর প্রস্তুতি নিচ্ছে গজল আলাঘ-এর কোম্পানি। আইপিও চালুর তারিখ চূড়ান্ত হয়েছে। চলুন এ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক...

এ মাসেই চালু হচ্ছে মামাআর্থের IPO!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 25 Oct 2023,
  • अपडेटेड 12:40 PM IST
  • চাইল্ড কেয়ার ব্র্যান্ড Mamaearth-এর IPO শীঘ্রই চালু হতে চলেছে।
  • দীর্ঘদিন ধরে আইপিওর প্রস্তুতি নিচ্ছে গজল আলাঘ-এর কোম্পানি।
  • আইপিও চালুর তারিখ চূড়ান্ত হয়েছে।

MamaEarth IPO: চাইল্ড কেয়ার ব্র্যান্ড Mamaearth-এর IPO শীঘ্রই চালু হতে চলেছে। দীর্ঘদিন ধরে আইপিওর প্রস্তুতি নিচ্ছে গজল আলাঘ-এর কোম্পানি। আইপিও চালুর তারিখ চূড়ান্ত হয়েছে। তবে আইপিওর আকার ইতিমধ্যে তৈরি করা অনুমানের চেয়ে অনেক ছোট হতে চলেছে।

দুপুরের খাবারের তারিখ
Mamaearth ব্র্যান্ডের মূল কোম্পানির নাম Honasa Consumer Private Limited। গজল আলাঘ, যিনি রিয়েলিটি শো শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়ার বিচারক ছিলেন এবং তার স্বামী বরুণ আলাগ কোম্পানির প্রবর্তক। Mamaearth-এর IPO ৩১ অক্টোবর চালু হওয়ার কথা রয়েছে। গত সপ্তাহের শুরুর দিকে, একটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছিল যে মামাআর্থের আইপিও এই বছর দীপাবলির আগে বাজারে আসতে পারে।

কোম্পানির মূল্যায়ন
মিন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মামাআর্থের আইপিওতে (MamaEarth IPO) কোম্পানির মূল্যায়ন হতে পারে ১.২ বিলিয়ন থেকে ১.৪ বিলিয়ন ডলার অর্থাৎ ১০ থেকে ১২ হাজার কোটি টাকা। Mamaearth এর আগেও গত বছর একটি আইপিও চালু করার চেষ্টা করেছিল, যেখানে কোম্পানিটি ৩ বিলিয়ন জলারেরও বেশি মূল্যায়নের চেষ্টা করছিল। Mamaearth-এর মূল কোম্পানি ২০২২ সালের জানুয়ারিতে ইউনিকর্ন ক্লাবে প্রবেশ করেছিল, যখন এটির মূল্য ১.২ বিলিয়ন ডলার ছিল।

আইপিও সম্পর্কিত বিস্তারিত তথ্য
আইপিওতে ৩৬৫ কোটি টাকার শেয়ারের নতুন ইস্যু হতে পারে। অফার ফর সেল হতে পারে ৪১.২৫ মিলিয়ন শেয়ার। এর আগে ৪৬.৮২ মিলিয়ন শেয়ার OFS-এ অন্তর্ভুক্ত হওয়ার কথা ছিল। কোম্পানিটি ৩০ অক্টোবর প্রি-আইপিও প্লেসমেন্ট করবে এবং পাবলিক ইস্যু ২ নভেম্বর বন্ধ হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement