Advertisement

Multibagger Share: ১ লাখ টাকা বেড়ে ২৭ লাখ! ওষুধ কোম্পানির শেয়ারে ৩ বছরে মালামাল রিটার্ন

শেয়ারের নাম অর্কিড ফার্মা। গত তিন বছরে এই ফার্মা কোম্পানির স্টক ২৬০০ শতাংশেরও বেশি বেড়েছে। এই অল্প সময়েই শেয়ারটি মাত্র ২০ টাকা থেকে বেড়ে ৫৭০ টাকায় পৌঁছে গিয়েছে।

অর্কিড ফার্মার শেয়ারে মালামাল রিটার্ন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 Aug 2023,
  • अपडेटेड 12:58 PM IST
  • এমন একটি শেয়ারের বিষয়ে জানতে পারবেন, যা বিনিয়োগকারীদের অল্প সময়েই বেশ ভাল রিটার্ন দিয়েছে। 
  • শেয়ারের নাম অর্কিড ফার্মা। গত তিন বছরে এই ফার্মা কোম্পানির স্টক ২৬০০ শতাংশেরও বেশি বেড়েছে।
  • বছর তিনেক আগে যদি কেউ এই শেয়ারে বিনিয়োগ করতেন এবং শেয়ার ধরে রাখতেন, তাহলে তাঁর বিনিয়োগ ২,৬০০ শতাংশেরও বেশি বেড়ে যেত।

Multibagger Share: শেয়ার বাজারে বিনিয়োগ অভিজ্ঞতার খেলা। এমন বেশ কিছু শেয়ার রয়েছে, যা অল্প সময়ের মধ্যেই বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিতে পারে। আবার কিছু স্টক দীর্ঘ মেয়াদে বাম্পার রিটার্ন দেয়। অভিজ্ঞতা ও পড়াশোনার মাধ্যমেই কোনও শেয়ারের প্রবণতা বোঝা সম্ভব। আজ এমন একটি শেয়ারের বিষয়ে জানতে পারবেন, যা বিনিয়োগকারীদের অল্প সময়েই বেশ ভাল রিটার্ন দিয়েছে। 

আলোচ্য শেয়ারের নাম অর্কিড ফার্মা। গত তিন বছরে এই ফার্মা কোম্পানির স্টক ২৬০০ শতাংশেরও বেশি বেড়েছে। এই অল্প সময়েই শেয়ারটি মাত্র ২০ টাকা থেকে বেড়ে ৫৭০ টাকায় পৌঁছে গিয়েছে।

শুক্রবার, অর্কিড ফার্মার শেয়ার ০.১৫% বৃদ্ধি পেয়েছে ৫৭০ টাকায় ক্লোজ হয়েছে।  গত তিন বছরে অর্কিড ফার্মার শেয়ার বেশ দ্রুত হারে বেড়েছে। প্রায় তিন বছর আগে, ৬ নভেম্বর ২০২০-তে, বিএসইতে অর্কিড ফার্মার শেয়ারের দাম ২০.৮৩ টাকা ছিল। বর্তমানে সেই স্টক বেড়ে ৫৭০ টাকা পৌঁছে গিয়েছে। গত তিন বছরে অর্কিড ফার্মার শেয়ার বিনিয়োগকারীদের ২,৬০০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে।

এক লাখ টাকার বিনিয়োগে ২৭ লাখ রিটার্ন
বছর তিনেক আগে যদি কেউ এই শেয়ারে বিনিয়োগ করতেন এবং শেয়ার ধরে রাখতেন, তাহলে তাঁর বিনিয়োগ ২,৬০০ শতাংশেরও বেশি বেড়ে যেত। অর্থাৎ ১ লক্ষ টাকার বিনিয়োগ বেড়ে প্রায় ২৭ লক্ষ টাকা হয়ে যেত। ফলে মাত্র ৩ বছরেই ১ লাখ টাকা থেকেই ২৬ লাখ টাকা কামিয়েছেন বিনিয়োগকারীরা। 

গত পাঁচ দিনে অর্কিড ফার্মার শেয়ার এক শতাংশেরও কম বেড়েছে। কিন্তু গত এক মাসে এই স্টক ১৩ শতাংশেরও বেশি বেড়েছে। অর্কিড ফার্মার স্টক গত ছয় মাসে ৫৬ শতাংশেরও বেশি বেড়েছে। একই সঙ্গে চলতি বছরের শুরু থেকে এখনও পর্যন্ত এই শেয়ারের দাম ৫৪ শতাংশেরও বেশি বেড়েছে। গত এক বছরে অর্কিড ফার্মার স্টক বিনিয়োগকারীদের ৮০ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে।

Advertisement

গত জুন মাসে অর্কিড ফার্মা বেশ কিছু প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের থেকে প্রায় ৪০০ কোটি টাকা মূলধন তুলেছে। 

অর্কিড ফার্মা কিন্তু নতুন কোনও কোম্পানি নয়। ১৯৯২ সালে সংস্থা প্রতিষ্ঠিত হয়েছিল। বাল্ক অ্যাক্টিভস, ফর্মুলেশন এবং নিউট্রাসিউটিক্যালসের বিকাশ, উৎপাদন এবং বিপণন করে সংস্থা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement