Advertisement

PhonePe Loan: এখন PhonePe থেকেও লোন মিলবে, হাত মেলাচ্ছে অনেক ব্যাঙ্ক-NBFC

PhonePe Loan: UPI পরিষেবা প্রদানকারী সংস্থা PhonePe শীঘ্রই লোন দেওয়ার পরিষেবা চালু করার পরিকল্পনা করছে। PhonePe-এর সবচেয়ে বড় শক্তি হল এর বিশাল গ্রাহক বেস। এটি UPI অ্যাপ ব্যবহার করে ৫০ কোটিরও বেশি গ্রাহক এবং ৩.৭ কোটি ছোট ও বড় ব্যবসায়ী উপকৃত হবে।

এখন PhonePe থেকেও লোন মিলবে, হাত মেলাচ্ছে অনেক ব্যাঙ্ক-NBFC।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Nov 2023,
  • अपडेटेड 7:31 PM IST
  • UPI পরিষেবা প্রদানকারী সংস্থা PhonePe শীঘ্রই লোন দেওয়ার পরিষেবা চালু করার পরিকল্পনা করছে।
  • PhonePe-এর সবচেয়ে বড় শক্তি হল এর বিশাল গ্রাহক বেস।

PhonePe Loan: UPI পরিষেবা প্রদানকারী সংস্থা PhonePe শীঘ্রই ঋণ বিতরণ পরিষেবা শুরু করতে চলেছে। আশা করা হচ্ছে যে জানুয়ারী ২০২৪ থেকে, গ্রাহকরা শুধুমাত্র PhonePe অ্যাপে ঋণ পেতে শুরু করবেন। এ জন্য কোম্পানিটি প্রায় ৫০টি ব্যঙ্ক ও নন-ব্যাংকিং ফাইন্যান্স কোম্পানির (এনবিএফসি) সঙ্গে আলোচনা প্রায় চূড়ান্ত করেছে। ওয়ালমার্টের মালিকানাধীন PhonePe ঋণ বিতরণের জন্য পরিবেশক হিসেবে কাজ করবে। এটি UPI অ্যাপ ব্যবহার করে ৫০ কোটিরও বেশি গ্রাহক এবং ৩.৭ কোটি ছোট ও বড় ব্যবসায়ী উপকৃত হবে।

৫টি ব্যাঙ্ক এবং NBFC একত্রিত হবে
PhonePe, যেটি ডিজিটাল পেমেন্ট সেক্টরে একটি শক্তিশালী অবস্থান তৈরি করেছে, এখন নতুন সেক্টরে সম্ভাবনার সন্ধান করছে। ইকোনমিক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, পাঁচটি ব্যাঙ্ক এবং এনবিএফসি PhonePe প্ল্যাটফর্মে আসতে সম্মত হয়েছে। শীঘ্রই সংস্থাটি এ বিষয়ে একটি ঘোষণাও দেবে। প্রায় ৬ মাসের মধ্যে PhonePe-এ অনেক ধরনের পণ্য লোকেদের জন্য উপলব্ধ করা হবে। বর্তমানে কোম্পানি তার গ্রাহক ডাটাবেস থেকে বিভিন্ন ধরনের ঋণের জন্য যোগ্য ব্যক্তিদের সন্ধান করছে। ধীরে ধীরে কোম্পানি তাদের অফার পাঠাতে শুরু করবে।

৫০ কোটি গ্রাহকের অঙ্ক ছাড়িয়েছে
কোম্পানিটি সম্প্রতি ৫০ কোটি গ্রাহকের সংখ্যা অতিক্রম করেছে। এছাড়াও, PhonePe প্ল্যাটফর্মে প্রায় ৩.৭ কোটি ব্যবসায়ী রয়েছে। সম্প্রতি সংস্থাটি অ্যাক্সিস ব্যাঙ্কের সঙ্গে ক্রেডিট কার্ড পরিষেবা চালু করার জন্য কথা বলেছে। এই পরিষেবাও খুব শীঘ্রই শুরু হতে চলেছে। কোম্পানিটি শীঘ্রই লোন দেওয়ার পরিষেবা চালু করার পরিকল্পনা করছে।

কোম্পানিটি ৫৬ লাখ বিমা পলিসি বিক্রি করেছে
PhonePe-এর সবচেয়ে বড় শক্তি হল এর বিশাল গ্রাহক বেস। অতএব, এটি তার ৫০ কোটিরও বেশি গ্রাহকদের সুবিধা নিতে চায়। কোম্পানিটি ইতিমধ্যে তার প্ল্যাটফর্মে বিমা সেবা চালু করে সফল হয়েছে। বর্তমানে, কোম্পানির প্ল্যাটফর্মে জীবন, স্বাস্থ্য, মোটর এবং গাড়ির বিমা পাওয়া যায়। এ জন্য PhonePe ACKO সহ অনেক কোম্পানির সঙ্গে চুক্তি করেছে। PhonePe-এর মাধ্যমে বিমা নেওয়ার সময় গ্রাহকরা EMI-এর মাধ্যমেও অর্থ প্রদান করতে পারেন। চলতি বছরের জুলাই পর্যন্ত কোম্পানিটি ৫৬ লাখ পলিসি বিক্রি করেছে।

Advertisement

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement