Advertisement

SBI Special FD Scheme: স্পেশাল ডিপোজিট স্কিমের মেয়াদ বাড়াল স্টেট ব্যাঙ্ক, সুদ ৭.৬০% পর্যন্ত

SBI Special FD Scheme: SBI-এর এই লাভজনক ডিপোজিট স্কিমের সময়সীমা আবার বাড়ানো হয়েছে। এখন আপনি পরের বছরেও বিনিয়োগ করতে পারবেন এবং আপনি এই ডিপোজিট স্কিমে ভাল সুদ পাবেন।

SBI-এর লাভজনক অমৃত কলশ স্কিমের সময়সীমা আবার বাড়ানো হয়েছে।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Dec 2023,
  • अपडेटेड 11:36 AM IST
  • SBI-এর লাভজনক অমৃত কলশ স্কিমের সময়সীমা আবার বাড়ানো হয়েছে।
  • এখন আপনি পরের বছরেও বিনিয়োগ করতে পারবেন এবং আপনি এই ডিপোজিট স্কিমে ভাল সুদ পাবেন।

SBI Special FD Scheme: এখন আপনাকে SBI-এর ৪০০ দিনের বিশেষ আমানত প্রকল্প সম্পর্কে খুব বেশি চিন্তা করতে হবে না। নতুন বছর উপলক্ষ্যে গ্রাহকদের একটি বিশেষ উপহার দিয়ে ব্যাঙ্ক আবারও অমৃত কলশ স্কিমের সময়সীমা বাড়িয়েছে। এখন আপনি নতুন বছরেও এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এখন অবধি বিনিয়োগের শেষ তারিখ ছিল ৩১ ডিসেম্বর ২০২৩, তবে এটি আবার ৩১ মার্চ ২০২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে।

আপনি কত সুদ পাবেন?
SBI-এর এই স্কিমে সাধারণ নাগরিকরা ৭.১০% হারে সুদ পাচ্ছেন এবং প্রবীণ নাগরিকরা ৭.৬০% হারে সুদ পাচ্ছেন। দেশীয় এবং এনআরআই উভয়ই এতে বিনিয়োগ করতে পারে। আপনি এটি সর্বোচ্চ ২ কোটি টাকা পর্যন্ত স্থির করতে পারেন। ৪০০ দিন অর্থাৎ ১ বছর ৩৫ দিন পরে, আপনার স্কিম ম্যাচিওর হবে এবং আপনি সুদের সঙ্গে আপনার টাকা ফেরত পাবেন। আমরা আপনাকে বলি যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অমৃত কলশ স্কিমটি এপ্রিল ২০২৩ সালে পুনরায় চালু করা হয়েছিল। এটি সীমিত সময়ের জন্য শুরু হয়েছিল। কিন্তু তারপর থেকে এই প্রকল্পের সময়সীমা কয়েকবার বাড়ানো হয়েছে। 

কীভাবে বিনিয়োগ করতে হয়?
আপনি যদি এসবিআই-এর এই স্কিমে বিনিয়োগ করতে চান, তাহলে আপনি এটি অনলাইন এবং অফলাইন উভয়ই করতে পারেন। অনলাইনে বিনিয়োগ করতে, আপনি নেটব্যাঙ্কিং বা SBI YONO অ্যাপের সাহায্য নিতে পারেন। এই স্কিমে আপনি প্রি-ম্যাচিউর উইথড্র এবং লোনের সুবিধাও পাবেন। তার মানে, যদি পলিসি ধারক মেয়াদপূর্তির আগে অর্থ উত্তোলন করতে চান তবে তিনি তা করতে পারেন।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement