Advertisement

SBI Bank Service : SBI নিয়ে বড় খবর, দোলের আগে বন্ধ নেট ব্যাঙ্কিং-মোবাইল অ্যাপ পরিষেবা; কবে?

SBI গ্রাহকদের জন্য বড় খবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং, মোবাইল অ্যাপ ও YONO পরিষেবা বন্ধ থাকবে। জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। তাদের তরফে, নির্দিষ্ট সময় বন্ধ থাকবে SBI-এর মোবাইল অ্যাপ, নেট ব্যাঙ্কিং-এর মতো পরিষেবা।

SBI (File Photo)
Aajtak Bangla
  • দিল্লি ও কলকাতা ,
  • 22 Mar 2024,
  • अपडेटेड 6:43 PM IST
  • SBI গ্রাহকদের জন্য বড় খবর
  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং, মোবাইল অ্যাপ ও YONO পরিষেবা বন্ধ থাকবে

SBI গ্রাহকদের জন্য বড় খবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিং, মোবাইল অ্যাপ ও YONO পরিষেবা বন্ধ থাকবে। জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। তাদের তরফে, নির্দিষ্ট সময় বন্ধ থাকবে SBI-এর মোবাইল অ্যাপ, নেট ব্যাঙ্কিং-এর মতো পরিষেবা। এদিকে এই ঘোষণার পর থেকে কপালে চিন্তার ভাঁজ গ্রাহকদের। কবে-কতক্ষণ বন্ধ থাকবে পরিষেবা তা জানতে আগ্রহী তাঁরা।  

কবে, কতক্ষণ বন্ধ থাকবে ?

এসবিআই (State Benk Of India) জানিয়েছে, ২৩ শে মার্চ নির্দিষ্ট ডিজিটাল চ্যানেলগুলির পরিষেবা মিলবে না। যদিও তা খুব অল্প সময়ের জন্য। SBI ওয়েবসাইট অনুসারে,মোবাইল অ্যাপ, UPI, YONO এই পরিষেবাগুলো বন্ধ থাকবে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, শনিবার ২৩ মার্চ দুপুর ১ টা ১০ মিনিট থেকে ২ টো ১০ পর্যন্ত পরিষেবা মিলবে না। তবে UPI লাইট ও এটিএম সার্ভি উপলব্ধ থাকবে। 

SBI ঠিক কী জানিয়েছে? 

SBI ওয়েবসাইট অনুসারে, 'নির্ধারিত কার্যকলাপের কারণে, ইন্টারনেট ব্যাঙ্কিং, Yono Lite, Yono Business Web & Mobile App, YONO এবং UPI-এর পরিষেবাগুলি ২৩ মার্চ ০১:১০ টা থেকে ২:১০ পর্যন্ত পাওয়া যাবে না৷ তবে এই সময়ের মধ্যে, UPI লাইট এবং এটিএম-এর পরিষেবা পাওয়া যাবে।' 

UPI Lite কীভাবে চালাবেন? 

সেজন্য আপনার UPI অ্য়াপটি খুলুন। এবার হোম স্ক্রিনে UPI লাইটে ক্লিক করুন। সেটার শর্তাবলী পড়ুন  এগ্রিড করুন। এবার যে টাকা পাঠাতে চান তা সেই অ্যামাউন্ট লিখুন। তারপর ব্যাঙ্কের নাম সিলেক্ট করুন। তারপর UPI পিন দিয়ে টাকা ট্রান্সফার করুন। 

প্রসঙ্গত, SBI জানিয়েছে, ভারতে তাদের ২২,৪০০-এরও বেশি শাখা এবং ৬৫ হাজারের বেশি ATM/ADWM-এর নেটওয়ার্ক রয়েছে। আউটলেট রয়েছে ৮১ হাজারেরও বেশি। ইন্টারনেট ব্যাংকিং এবং মোবাইল ব্যাংকিং ব্যবহারকারী গ্রাহকের সংখ্যা যথাক্রমে ১২৫ মিলিয়ন এবং ১৩৩ মিলিয়ন। 

Advertisement

ব্যাঙ্কের তরফে আগে জানানো হয়েছিল, ব্যাঙ্কটি ৫৯% নতুন অ্যাকাউন্ট YONO-এর মাধ্যমে খোলা হয়েছে। YONO-র ব্যবহারকারী রয়েছেন ৭.০৫ কোটিরও বেশি জন। ২০২৪ সালে ৩৩.১ লক্ষ নতুন YONO খোলা হয়েছে।  
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement