Advertisement

Sensex Nifty Hit Record High: কয়েক ঘণ্টায় মুনাফা ৩ লক্ষ কোটি, সেনসেক্স-নিফটি সব রেকর্ড ছাড়াল

ভারতের শেয়ার বাজারে ধামাকা। বৃহস্পতিবার বাজার খুলতেই সেনসেক্স ও নিফটি হু হু করে বাড়তে শুরু করে। সেনসেক্স ৫৭৫ পয়েন্ট বেড়ে ৮৩,৫২১ এ পৌঁছেছে এবং নিফটি ১৬৩ পয়েন্ট বেড়ে ২৫,৫৪০ এ পৌঁছেছে।

রেকর্ড উচ্চতায় সেনসেক্স-নিফটি, বিনিয়োগকারীদের মুনাফা ৩.১ লক্ষ কোটি টাকা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 19 Sep 2024,
  • अपडेटेड 10:59 AM IST
  • সেনসেক্সে সমস্ত ৩০টি শেয়ারের দাম বেড়েছে
  • বিনিয়োগকারীরা লাভ করেছে ৩ লক্ষ কোটি টাকা

ভারতের শেয়ার বাজারে ধামাকা। বৃহস্পতিবার বাজার খুলতেই সেনসেক্স ও নিফটি হু হু করে বাড়তে শুরু করে। সেনসেক্স ৫৭৫ পয়েন্ট বেড়ে ৮৩,৫২১ এ পৌঁছেছে এবং নিফটি ১৬৩ পয়েন্ট বেড়ে ২৫,৫৪০ এ পৌঁছেছে। সূচকগুলিও আজ তাদের রেকর্ড সর্বোচ্চ ৮৩,৫৬৩ এবং ২৫,৫৫৯ এ পৌঁছেছে। বুধবার ইউএস ফেডারেল রিজার্ভ তার সুদের হার ৫০ বেসিস পয়েন্ট (বিপিএস) বা ০.৫ শতাংশ কমিয়েছে। আর তারপরেই ভারতীয় শেয়ার বাজার রকেট গতিতে চড়তে শুরু করে। 

সেনসেক্সে সমস্ত ৩০টি শেয়ারের দাম বেড়েছে। এনটিপিসি, টেক মাহিন্দ্রা, টিসিএস, টাটা মোটরস এবং ইনফোসিস-র শেয়ারের দাম সবচেয়ে বেশি বেড়েছে। গড়ে ২.১৯ শতাংশ বেড়েছে শেয়ারগুলির দাম। বিনিয়োগকারীরা লাভ করেছে ৩.১ লক্ষ কোটি টাকা। BSE- তালিকাভুক্ত শেয়ারগুলির মার্কেট ক্যাপ বুধবার ৩.১ লক্ষ কোটি টাকা বেড়ে ৪৭০.৮২ লক্ষ কোটি টাকা হয়েছে। ১২৫টি শেয়ারের দাম ৫২ সপ্তাহের উচ্চতায় পৌঁছেছে। ২০টি শেয়ারের দাম ৫২ সপ্তাহের সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে।

মোট ৩০৮৪টি স্টক লেনদেন হয়েছে। তার মধ্যে ২১০৩ টি স্টকের দাম বেড়েছে। ৮৫১টি স্টকের দাম কমেছে। ১৩০টি স্টকের দাম অপরিবর্তিত রয়েছে। ক্যাপিটাল গুডস, আইটি, তেল ও গ্যাসের শেয়ারগুলি সবচেয়ে বেশি মুনাফা দিয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement