Advertisement

বড় খবর! Paytm Bank-এর চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা বিজয় শেখর শর্মার

Paytm পেমেন্টস ব্য়াঙ্কের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন বিজয় শেখর শর্মা। একইসঙ্গে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বোর্ড থেকেও পদত্যাগ করেছেন তিনি।

বিজয় শেখর শর্মা
Aajtak Bangla
  • মুম্বই,
  • 26 Feb 2024,
  • अपडेटेड 10:07 PM IST
  • Paytm পেমেন্টস ব্য়াঙ্কের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন বিজয় শেখর শর্মা।
  • একইসঙ্গে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বোর্ড থেকেও পদত্যাগ করেছেন তিনি। সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক(RBI) পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপর একাধিক নিষেধাজ্ঞা জারি করে।
  • তারপর থেকে সংস্থার শেয়ারে বড়সড় উত্থান-পতন দেখা দিয়েছে। সেই আবহে সংস্থার প্রধান মুখের এমন পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ। 

Paytm পেমেন্টস ব্য়াঙ্কের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন বিজয় শেখর শর্মা। একইসঙ্গে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের বোর্ড থেকেও পদত্যাগ করেছেন তিনি। সম্প্রতি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক(RBI) পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপর একাধিক নিষেধাজ্ঞা জারি করে। তারপর থেকে সংস্থার শেয়ারে বড়সড় উত্থান-পতন দেখা দিয়েছে। সেই আবহে সংস্থার প্রধান মুখের এমন পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ। 

Paytm পেমেন্ট ব্যাঙ্কে বড় পরিবর্তন
Paytm পেমেন্ট ব্যাঙ্কের উপর রিজার্ভ ব্যাঙ্কের পদক্ষেপের পর, বোর্ডে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে। সোমবার এই বিষয়ে Paytm এরটি প্রেস বিবৃতি প্রকাশ করে। তাতে বলা হয়, সংস্থার প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা Paytm পেমেন্ট ব্যাঙ্কের নন-এক্সিকিউডিভ চেয়ারম্যানের পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এর পাশাপাশি তিনি PPBL-এর বোর্ড সদস্য পদও ছেড়ে দিয়েছেন। 

বিজয় শেখর শর্মার পদত্যাগের পর, Paytm পেমেন্ট ব্যাঙ্কের বোর্ড পুনর্গঠন করা হয়েছে। এর মধ্যে অনেক নতুন মুখ রয়েছে। সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্রীনিবাসন শ্রীধর বোর্ডের সদস্য হবেন। এছাড়াও অবসরপ্রাপ্ত IAS দেবেন্দ্রনাথ সারঙ্গি, ব্যাঙ্ক অফ বরোদার প্রাক্তন এক্সিকিউটিভ ডিরেক্টর অশোক কুমার গর্গ এবং অবসরপ্রাপ্ত IAS রজনী সেখরি সিব্বল বোর্ডের সদস্য হবেন।

RBI-এর পদক্ষেপের পর, Paytm পেমেন্টস ব্যাঙ্কের অস্তিত্ব কার্যত প্রশ্নচিহ্নের মুখে। বিজয় শেখর শর্মা এই ব্যাঙ্কের সবচেয়ে বড় শেয়ারহোল্ডার।

উল্লেখ্য, গত সপ্তাহে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) Paytm পেমেন্ট ব্যাঙ্ক সংক্রান্ত নয়া নির্দেশিকা জারি করে। তাতে বলা হয়েছে, যদি কারও Paytm UPI পরিষেবা Paytm পেমেন্টের ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক করা থাকে, তাহলে সেটি ১৫ মার্চের পরে কাজ করবে না। ইউপিআই লেনদেন চালু রাখতে গ্রাহক এবং মার্চেন্টদের তাঁদের Paytm UPI-এর সঙ্গে অন্য কোনও ব্যাঙ্ককে লিঙ্ক করতে হবে। Paytm-এর মূল সংস্থা One97 Communication Limited এর জন্য ৪-৫টি ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement