Advertisement

Zomato Share Price: এক মাসে ৩৮% বাড়ল Zomato-এর শেয়ার দর, বিনিয়োগ করবেন?

Zomato Share Price: Zomato-এর শেয়ার দর সোমবার প্রাথমিক লেনদেনের সময় ৮ শতাংশ বেড়ে ১০০ টাকার গণ্ডি ছাড়িয়ে যায়। Zomato-র শেয়ার দর এক মাসে প্রায় ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা স্টকের জন্য শক্তিশালী চাহিদারই ইঙ্গিত বহন করে।

এক মাসে ৩৮% বাড়ল Zomato-এর শেয়ার দর!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Aug 2023,
  • अपडेटेड 6:21 PM IST
  • Zomato-এর শেয়ার দর সোমবার প্রাথমিক লেনদেনের সময় ৮ শতাংশ বেড়ে ১০০ টাকার গণ্ডি ছাড়িয়ে যায়।
  • Zomato-র শেয়ার দর এক মাসে প্রায় ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা স্টকের জন্য শক্তিশালী চাহিদারই ইঙ্গিত বহন করে।

Zomato Share Price: অনলাইন ফুড ডেলিভারি জায়ান্ট Zomato-এর শেয়ার দর সোমবার প্রাথমিক লেনদেনের সময় ৮ শতাংশ বেড়েছে এবং ১০০ টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। Zomato-এর শেয়ার দর ১০২.৮ টাকায় অর্থাৎ ৫২-সপ্তাহের নতুন উচ্চতায় পৌঁছেছে।

আজ বেলা প্রায় ১২টা ২০ মিনিট নাগাদ, Zomato-এর শেয়ার দর ৫.৭৭ শতাংশ বেড়ে প্রতি শেয়ারে ১০০.৯০ টাকায়। আজ নিয়ে টানা দ্বিতীয় সেশনে Zomato শেয়ার দর তীব্রভাবে বেড়েছে। আগের ট্রেডিং সেশনে, Zomato শেয়ার ১০ শতাংশের বেশি বেড়েছে।

তাই, মাত্র দুটি ট্রেডিং সেশনে, Zomato শেয়ার প্রায় ১৯ শতাংশ বেড়েছে। সোমবার দিনের শেষে Zomato-এর শেয়ার দর ১.৬৮ শতাংশ বেড়ে ৯৭ টাকায় বন্ধ হয়েছে। মাত্র এক মাসে, Zomato-র শেয়ার দর প্রায় ৩৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা স্টকের জন্য শক্তিশালী চাহিদারই ইঙ্গিত বহন করে।

প্রথম অর্থবর্ষে (FY24) জোম্যাটোর শেয়ারে উত্থান কোম্পানির লাভজনক পারফরম্যান্সের প্রতিফলন। ফুড ডেলিভারি প্ল্যাটফর্মটি জুন ২০২৩-এ শেষ হওয়া ত্রৈমাসিকে ২ কোটি টাকার একত্রিত নেট লাভ হয়েছে বলে রিপোর্ট প্রকাশ করেছে। এই মুনাফা গত বছরের একই ত্রৈমাসিকের ১৮৬ কোটি টাকার ক্ষতির তুলনায় একটি উল্লেখযোগ্য উন্নতির নজির।

ফুড ডেলিভারি প্ল্যাটফর্মটি জুন ২০২৩-এ শেষ হওয়া ত্রৈমাসিকে, অপারেশন থেকে Zomato-র আয় দাঁড়িয়েছে ২,৪১৬ কোটি টাকা, যা গত বছরের একই ত্রৈমাসিকের ১,৪১৪ কোটি টাকার তুলনায় প্রায় ৭১ শতাংশ বৃদ্ধির প্রমাণ।

ব্রোকারেজ ফার্মগুলির অনুমান এবং শেয়ারের লক্ষ্য মূল্য
•    প্রথম ত্রৈমাসিকের ফলাফলের পর, জোম্যাটোর স্টক বিশ্লেষকদের কাছ থেকে অত্যন্ত ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। Zomato-র স্টকের দর লক্ষ্যমাত্রা ৬০ টাকা থেকে ১৩০ টাকা পর্যন্ত বাড়তে পারে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।
•    JM ফাইন্যান্সিয়াল তালিকাভুক্ত ইন্টারনেট কভারেজের মধ্যে জোম্যাটোকে তার শীর্ষ বাছাই হিসাবে উল্লেখ করেছে, যার সংশোধিত লক্ষ্য মূল্য ১১৫ টাকা অনুমান করা হয়েছে। ব্রোকারেজ ফার্ম নুভামা জোম্যাটোর স্টকের জন্য ১১০ টাকা লক্ষ্য মূল্য ধরে রেখেছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement