Advertisement

General Knowledge Question: আগে একমাস কাঁদতে হয়, তারপরই হয় বিয়ে; কোন দেশে ?

বিয়ের সময় কিছু অদ্ভুত আচার পালন করা হয়। বিয়ের সময় এমন অনেক মুহূর্ত থাকে, যখন কনের কান্নার অনুভূতি হয়।

সাধারণ জ্ঞান
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 09 Jul 2023,
  • अपडेटेड 9:32 PM IST
  • ওই দেশটির আমাদের ভারতেরই প্রতিবেশী দেশ চিন
  • এখানে কনেকে বিয়ের আগে এক মাস ধরে প্রতিদিন এক ঘণ্টা করে কাঁদতে হয়

সাধারণ জ্ঞান এমন একটি বিষয়, যার কোনও সিলেবাস নেই। কিংবা কোথাও থেকে শুরু করে শেষ ভুলে যায় না। বর্তমান সময়ে যে কোনও উচ্চশিক্ষা বা চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য সাধারণ জ্ঞান এবং কারেন্ট অ্যাফেয়ার্সের খুব প্রয়োজন। আজ আমরা আপনাকে এমন একটি সাধারণ জ্ঞানের প্রশ্ন এবং তার উত্তর সম্পর্কে বলতে যাচ্ছি, যা আপনার জন্য দরকারি হতে পারে।

বিয়ের সময় কিছু অদ্ভুত আচার পালন করা হয়। বিয়ের সময় এমন অনেক মুহূর্ত থাকে, যখন কনের কান্নার অনুভূতি হয়। তবে, এমন একটি দেশ আছে যেখানে বিয়ের আগে এক মাস ধরে প্রতিদিন এক ঘণ্টা করে কাঁদতে হয় কনেকে। আসলে, লোকেরা এটিকে কনের বিবাহিত জীবনের জন্য একটি শুভ লক্ষণ বলে মনে করে। দেশটির এলাকায় বর-কনেকে বিয়ের আগে মুরগি ছিঁড়ে তার কলিজা বের করে দিতে হয়। এই আচার অনুষ্ঠানের পর তাদের বিয়ের দিনক্ষণ ঠিক করা হয়।

যাই হোক, ওই দেশটির আমাদের ভারতেরই প্রতিবেশী দেশ চিন। এখানে কনেকে বিয়ের আগে এক মাস ধরে প্রতিদিন এক ঘণ্টা করে কাঁদতে হয়। এটিকে পশ্চিম সিচুয়ান প্রদেশে জুও টাংও বলা হয়। এখানে বিয়ের এক মাস আগে কনেদের প্রতিদিন ১ ঘণ্টা করে কাঁদতে বলা হয়। এই আচারের প্রথম ১০ দিনে কনের মা এবং তারপরে কনের ঠাকুমাকেও কাঁদতে হয়।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement