Advertisement

Higher Secondary Result Update 2023 : বুধে উচ্চমাধ্যমিকের ফলাফল, রেজাল্ট দেখা যাবে bangla.aajtak.in-এ; কীভাবে?

বুধবার অর্থাৎ ২৪ মে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। আর সেই ফলাফল পরীক্ষার্থীরা সরাসরি দেখতে পাবেন আমাদের ওয়েবসাইট bangla.aajtak.in-এ। আগেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, ২৪ মে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 May 2023,
  • अपडेटेड 12:37 PM IST
  • বুধবার অর্থাৎ ২৪ মে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে
  • আর সেই ফলাফল পরীক্ষার্থীরা সরাসরি দেখতে পাবেন আমাদের ওয়েবসাইট bangla.aajtak.in-এ

বুধবার অর্থাৎ ২৪ মে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। আর সেই ফলাফল পরীক্ষার্থীরা সরাসরি দেখতে পাবেন আমাদের ওয়েবসাইট bangla.aajtak.in-এ। আগেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, ২৪ মে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। সেদিন বেলা সাড়ে ১২ টা থেকেই ফলাফল ডাউনলোড করতে পারবেন পরীক্ষার্থীরা। তবে হাতে মার্কশিট মিলবে ৩১ মে। 

কীভাবে ফলাফল দেখবেন পরীক্ষার্থীরা ? উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ ইতিমধ্য়েই এই নিয়ে বিজ্ঞপ্ জারি করেছে। তাদের তরফে জানানো হয়েছে, https://www.indiatoday.in/education-এই ওয়েবসাইটে দেখা যাবে উচ্চমাধ্যমিকের ফলাফল। প্রসঙ্গত, ইন্ডিয়া টুডে গ্রুপের bangla.aajtak.in-এর এই ওয়েবসাইটেও দেখা যাবে ফলাফল। মাধ্যমিকের সময়ও লাখ লাখ পরীক্ষার্থী এই ওয়েবসাইটে ফলাফল দেখেছিল।

এখানে রোল নম্বর দিয়ে চেক করুন উচ্চমাধ্যমিকের ফলাফল

উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে  

এছাড়াও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা wbchse.nic.in, wbresults.nic.in, www.exametc.com ও www.indiaresults.com-এই ওয়েবসাইটগুলিতে রেজাল্ট দেখতে পারবেন। 

আরও পড়ুন :  হাজার নোট হাতে সোনার দোকানে ভিড়, লাফিয়ে কমল দামও, ব্যাপারটা কী?

চলতি বছর ১৩ মার্চ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়। চলে ২৭ মার্চ পর্যন্ত। আমাদের bangla.aajtak.in-এ রেজাল্ট দেখার জন্য হোমপেজে ‘উচ্চমাধ্যমিকের রেজাল্ট (WB Class 12th Results)’ পাবেন। সেখানে ক্লিক করতে হবে। সেখানে নিজের রোল নম্বর দিয়ে ক্লিক করলে পড়ুয়া নিজেদের ফলাফল দেখতে পারবেন।

আরও পড়ুন : 'টিফিন টাইমে ওয়াশরুমও যেতে পারবেন না রাজ্যের সরকারি কর্মীরা?'

এবছর পরীক্ষা শেষ হওয়ার ৫৭ দিনের মাথায় ফল প্রকাশ করছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ৮ লক্ষ ৬০ হাজারেরও বেশি পড়ুয়া এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। গত বছর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী ছিল ৭ লক্ষ ৪৫ হাজার। ফলে গত বছরের তুলনায় এ বার পরীক্ষার্থী বেড়েছে। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement