Advertisement

WBPTET Certificate Download Start: বড় ঘোষণা পর্ষদের, এভাবে সার্টিফিকেট ডাউনলোড করুন ২০২২-এর টেট উত্তীর্ণরা

WBPTET Certificate Download Start: বড় ঘোষণা পর্ষদের, এভাবে সার্টিফিকেট ডাউনলোড করুন ২০২২-এর টেট উত্তীর্ণরা ২০২২-এ টেট পাশ করেছেন? শনিবার সন্ধ্যা থেকেই সার্টিফিকেট ডাউনলোড শুরু

২০২২-এ টেট পাশ করেছেন? শনিবার সন্ধ্যা থেকেই সার্টিফিকেট ডাউনলোড শুরু
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Apr 2023,
  • अपडेटेड 10:35 PM IST
  • ২০২২ এর টেট উত্তীর্ণদের জন্য বড় খবর!
  • ডাউনলোড করতে পারবেন সার্টিফিকেট
  • শনিবার সন্ধ্যা থেকেই ডাউনলোড করা যাবে

WBPTET Certificate Download Start: ২০২২ এ যে সমস্ত পরীক্ষার্থী টেট পাশ করেছেন, তাদের জন্য বড় খবর রয়েছে।প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে পরীক্ষার শংসাপত্র দেওয়া শুরু করে দিল। শনিবার সন্ধ্যা ৬ টা থেকেই শংসাপত্র দেওয়া শুরু হয়ে গিয়েছে। পর্ষদের ওয়েবসাইটে গিয়ে সরাসরি ডাউনলোড করে নেওয়া যাবে সার্টিফিকেট। আসুন দেখে নিই কীভাবে করবেন।

আরও পড়ুনঃ অভিষেকের সভায় পকেটমারি তৃণমূল MLA-র, খোয়ালেন ১২ হাজার

গত বছরের ডিসেম্বর মাসে প্রাথমিক শিক্ষা পর্ষদ টেট নেয়। চলতি বছরে ফেব্রুয়ারি মাসে তার ফল প্রকাশ করে। ফল প্রকাশ করার পর রিভিউ ও স্ক্রুটিনি করারও সুযোগ দেওয়া হয় পরীক্ষার্থীদের। সেই রিভিউ ও স্ক্রুটিনির ফলপ্রকাশের পর পর এদিন পরীক্ষার্থীদের সার্টিফিকেট ডাউনলোড করার নির্দেশিকা জারি করল।  ফল প্রকাশের দু'মাসের মাথাতেই টেট উত্তীর্ণদের সার্টিফিকেট দিতে শুরু করল পর্ষদ। যাকে নজিরবিহীন হিসাবে দাবি করছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের আধিকারিকরা। এদিন সন্ধে ছটার পর থেকেই পর্ষদের ওয়েবসাইট মারফত টেটের সার্টিফিকেট ডাউনলোড করার সুযোগ পাবেন উত্তীর্ণ পরীক্ষার্থীরা।

অন্যদিকে ২০২২ এর উত্তীর্ণদের পাশাপাশি ২০১৪ তে যাঁরা টেট পরীক্ষায় পাশ করেছেন, কথা ঘোষণা করল শুক্রবার করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, শুক্রবার বিকেল থেকেই ওই বছরের টেট উত্তীর্ণরাও সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। হাইকোর্টের নির্দেশ ছিল ৩০শে এপ্রিলের মধ্যেই শংসাপত্র দিতে হবে। বেঁধে দেওয়া মেয়াদ উত্তীর্ণ হওয়ার একদিন আগেই তা চালু করে দিল পর্ষদ। প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে জানা গিয়েছে, প্রায় ৬৫ হাজার টেট উত্তীর্ণ পরীক্ষার্থী আবেদন করেছিলেন শংসাপত্রের জন্য। গত ১৬ ই মার্চ পর্যন্ত ২০১৪ এর যে টেট উত্তীর্ণরা আবেদন করেছিলেন তাঁদের পাশাপাশি পরবর্তীকালে যারা আবেদনের সুযোগ পাননি তাঁদেরও ফের সুযোগ দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে পর্ষদ। মূলত এই সুযোগ ২০১৪ এর টেট উত্তীর্ণদেরই দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে শুক্রবার নির্দেশিকা দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে ২০১৪ টেট উত্তীর্ণরা শুক্রবার বিকেল থেকেই পর্ষদের ওয়েবসাইট মারফত সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন। পর্ষদের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে www.wbbpe.org  এবং wbbprimaryeducation.org এই দুটি ওয়েবসাইট থেকে উত্তীর্ণ পরীক্ষার্থীরা ডাউনলোড করতে পারবেন টেটের সার্টিফিকেট।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement