Advertisement

Post Office Recruitment 2023 Huge Vacancy: মাধ্যমিক পাশে পোস্ট অফিসে ১৩ হাজার নিয়োগ, বেতনও আকর্ষণীয়

Post Office Recruitment 2023 Huge Vacancy: ক্লাস ১০ পাশের প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সরকারি চাকরি পাওয়ার একটা সুবর্ণ সুযোগ সামনে এসেছে। ভারতীয় ডাক বিভাগ ১২৮২৮ টি শূন্যপদে প্রচুর নিয়োগ করতে চলেছে দেশজুড়ে। ৪০ বছরের মধ্যে হলে আবেদন করা যাবে। বাকি তথ্য় দেখে নিন।

মাধ্যমিক পাশে পোস্ট অফিসে ১৩ হাজার নিয়োগ, বেতনও আকর্ষণীয়
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 11 Jun 2023,
  • अपडेटेड 8:57 AM IST
  • ১০ পাশে ডাকবিভাগে নিয়োগ
  • প্রায় ১৩ হাজার শূন্যপদ
  • আজই আবেদন করুন

Post Office Recruitment 2023 Huge Vacancy: ক্লাস ১০ পাশের প্রার্থীদের জন্য সরকারি চাকরি পাওয়ার একটা সুবর্ণ সুযোগ সামনে এসেছে। ভারতীয় ডাক বিভাগ (India Post)-এর ব্রাঞ্চের পোস্টমাস্টারের পদে অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার পদে ১২ হাজারের বেশি শূন্যপদে আবেদন চাওয়া হয়েছে। যে সমস্ত প্রার্থীরা এখনও পর্যন্ত আবেদন করেননি, তারা আজ ইন্ডিয়া পোস্ট এর আধিকারিক ওয়েবসাইট indiapostgdsonline.gov.in এর মাধ্যমে অনলাইন আবেদন করতে পারবেন।

কারা আবেদন করতে পারবেন?

ভারত সরকারের অধীন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের যে কোনও স্বীকৃতপ্রাপ্ত স্কুল থেকে গণিত এবং ইংরেজিকে আবশ্যিক রূপে নিয়ে দশম শ্রেণি পাস করে থাকতে হবে। এছাড়া কম্পিউটারে ভালো নলেজ এবং সাইকেল চালানো জানতে হবে।

বয়সসীমা

নোটিফিকেশন অনুযায়ী ১১ জুন ২০২৩-এ যোগ্য আবেদনকারীদের কমপক্ষে ১৮ বছর এবং সর্বাধিক ৪০ বছর পর্যন্ত হতে হবে। যদিও সংরক্ষিত বর্গের প্রার্থীদের সরকারি মানদন্ড অনুসারে সর্বাধিক আইনসীমাতে ছাড় রয়েছে। আবেদনের আগে নোটিফিকেশন ভালো করে পড়ে নিন।  আবেদনের শেষ তারিখ ১১ জুন ২০২৩। এরপরে কারেকশন উইন্ডো ১২ থেকে ১৪ জুন পর্যন্ত খুলবে। 

শূন্যপদ

গ্রামীণ ডাক সেবক রিক্রুটমেন্ট ২০২৩ অভিযানের মাধ্যমে মোট ১২৮২৮ পদে নিয়োগ হবে। জিডিএস নিয়োগ প্রক্রিয়া ২২ মে থেকে শুরু হতে চলেছে এবং আজই এর শেষ দিন। এখনও আবেদন না করে থাকলে দ্রুত রাত বারোটার মধ্যে করে নিন।

বেতনক্রম

ব্রাঞ্চ পোস্টমাস্টার এর ক্ষেত্রে ১২ হাজার থেকে ২৯ হাজার ৩৮০ টাকা এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টারের ক্ষেত্রে ১০ হাজার থেকে ২৪ হাজার ৪৭০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন ফি

সমস্ত পদের জন্য আবেদন শুল্ক ১০০ টাকা দিতে হবে। এখানে মহিলা আবেদনকারীদের, তফসিলি জাতি, উপজাতির আবেদনকারীদের এবং অন্যান্য সংরক্ষিত শ্রেণিদের জন্য কোনও রকম ফ্রি দিতে হবে না।

Advertisement

এখনই আবেদন করতে হলে এখানে ক্লিক করুন

ইন্ডিয়া পোস্ট জিডিএস রেক্রুটমেন্ট 2023 নোটিফিকেশন

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement