Advertisement

SBI Recruitment 2023: ২০০০ শূন্যপদে নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক, বেতন শুরু ৪২০০০ টাকা থেকে

SBI Recruitment 2023: প্রবেশনারি অফিসার পদে বিপুল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। যে কোনও শাখার স্নাতকরাই এই নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন। আবেদনের আগে এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি বিষয় জেনে নিন।

২০০০ শূন্যপদে নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক, বেতন শুরু ৪২০০০ টাকা থেকে!
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Sep 2023,
  • अपडेटेड 10:55 AM IST
  • প্রবেশনারি অফিসার পদে বিপুল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)।
  • যে কোনও শাখার স্নাতকরাই এই নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন।

SBI Recruitment 2023 Probationary Officer Post: ব্যাঙ্কে চাকরির প্রস্তুতি নিচ্ছেন যারা তাদের জন্য সুখবর রয়েছে। কারণ, প্রবেশনারি অফিসার পদে বিপুল কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। প্রবেশনারি অফিসার পদে মোট শূন্য আসন সংখ্যা ২ হাজার। ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৭ সেপ্টেম্বর, ২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে। আবেদনের আগে এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি বিষয় জেনে নিন।

মোট শূন্যপদ ও সংরক্ষিত আসন সংখ্যা: এই নিয়োগের ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা ২০০০, এর মধ্যে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের জন্য মোট ৮১০টি আসন রয়েছে। বাকি আসন সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য।

কোন কোন জেলায় নিয়োগ: দেশের অন্যান্য রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গের আসানসোল, বহরমপুর, বর্ধমান, দুর্গাপুর, হুগলি, হাওড়া, কল্যাণী, গ্রেটার কলকাতা ও শিলিগুড়ির শাখাতেও নিয়োগ করা হবে।

আবেদনের যোগ্যতা: যে কোনও শাখার স্নাতকরা স্টেট ব্যাঙ্কের এই নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারেন। যাঁরা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, তারাও এই নিয়োগের ক্ষেত্রে আবেদনের যোগ্য।

আবেদনকারীর বয়সসীমা: এই নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।

বেতন: চূড়ান্ত বাছাইয়ের পর নিযুক্ত প্রার্থীরা প্রতি মাসে ন্যুনতম প্রায় ৪২০০০ টাকা বেতন পাবেন।

আবেদনের পদ্ধতি: ইচ্ছুক প্রার্থীদের আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে হবে।

আবেদনের ফি: আবেদনকারীকে ব্যাঙ্কে ৭৫০ টাকা ফি জমা দিতে হবে। তবে তফসিলি জাতি, উপজাতি কিংবা বিশেষ শারীরিক ক্ষমতাসম্পন্নদের আবেদনে জন্য কোনও ফি লাগবে না।

প্রার্থী বাছাইয়ের পদ্ধতি: প্রিলিমিনারি ও মেন পরীক্ষা, গ্রুপ এক্সারসাইজ এবং ইন্টারভিউর মাধ্যমে চূড়ান্ত প্রার্থী বাছাই করা হবে।

Advertisement

এই নিয়োগ সংক্রান্ত আরও যে কোনও তথ্যের জন্য আবেদনকারীকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখতে হবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement