Advertisement

SSC Teachers : এবার চাকরি খোয়াচ্ছেন নবম-দশমের ৬১৮ শিক্ষক, নামের তালিকা প্রকাশ

এবার চাকরি যাচ্ছে নবম ও দশমের ৬১৮ জন শিক্ষকের। তাঁদের সুপারিশপত্র বাতিল করল স্কুল সার্ভিস কমিশন।যাদের চাকরি যাবে, তাদের নামের তালিকাও ওয়েবসাইটে প্রকাশ করেছে কমিশন।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Feb 2023,
  • अपडेटेड 10:49 PM IST
  • এবার চাকরি যাচ্ছে নবম ও দশমের ৬১৮ জন শিক্ষকের
  • তাঁদের সুপারিশপত্র বাতিল করল স্কুল সার্ভিস কমিশন

এবার চাকরি যাচ্ছে নবম ও দশমের ৬১৮ জন শিক্ষকের। তাঁদের সুপারিশপত্র বাতিল করল স্কুল সার্ভিস কমিশন। যাদের চাকরি যাবে, তাদের নামের তালিকাও ওয়েবসাইটে প্রকাশ করেছে কমিশন। 

এর আগেই SSC জানিয়েছিল, নির্দিষ্ট আইন মেনে ২০১৬ সালের নবম-দশমের নিযুক্ত শিক্ষকদের তালিকা থেকে  ৮০৫ জনেরও বেশি শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। তারই ফলশ্রুতি হিসেবে সোমবার ৬১৮ জনের নামের তালিকা প্রকাশ করা হল। তাঁদের চাকরি এখন বাতিল হওয়া সময়ের অপেক্ষা মাত্র। জামা গেছে পর্যায়ক্রমে আরও নাম প্রকাশ করা হবে। তাঁদেরও চাকরি যাবে।  এই ওয়েবসাইটে দেখুন নামের তালিকা। 

আরও পড়ুন : 'ভাই এবং ভাইয়ের বৌকে ভয় দেখিয়ে BJP-তে নিয়ে যেতে চেয়েছিল'

কমিশনের সেই বিজ্ঞপ্তি

এর আগে কলকাতা হাইকোর্টের মাননীয় বিচারপতি বিশ্বজিৎ বসু স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দেয়, ৮০৫ জনের চাকরি বাতিলের। তখন স্কুল সার্ভিস কমিশনের তরফে মাননীয় বিচারপতিকে জানানো হয়, ৮০০ জনের বেশি চাকরিপ্রার্থীর নিয়োগ বাতিল করা হবে। নিয়োগে দুর্নীতি যে  হয়েছিল, তাও স্বীকার করে নেয় কমিশন। তারই পদক্ষেপ হিসেবে এই চাকরি বাতিলের সুপারিশ। 

আরও পড়ুন : কা ঘুমোতে যান বা সঙ্গীকে নিয়ে, বিছানায় এই ৫ কাজ করতে ভুলবেন না

তবে এই প্রথম নয়। এর আগে গ্রুপ ডি-র ১৯১১ জন চাকরি হারান। মহামান্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি যায় নিয়োগ দুর্নীতিতে অভিযুক্তদের। চাকরি যাঁদের যায় তাঁদের জায়গাতে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের মধ্য থেকে চাকরি দেওয়া নির্দেশ দেয় হাইকোর্ট। এরপর ১৪৪৪ জনের নাম-সহ তালিকা গ্রুপ ডি-র ওয়েটিং লিস্ট প্রকাশ করে কমিশন। 

 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement