Advertisement

Primary TET: প্রাথমিকে টেট রবিবার, পরীক্ষাকেন্দ্রে কী করবেন-কী করবেন না? জরুরি সব তথ্য

WBBPE Primary TET: প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, পরীক্ষা শুরুর ২ ঘণ্টা আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে হবে। পরীক্ষা শুরু হবে দুপুর ১২টা থেকে। শেষ হবে দুপুর আড়াইটেয়।

প্রাথমিকে টেট পরীক্ষা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Dec 2023,
  • अपडेटेड 4:12 PM IST

প্রাথমিকে টেট (WBBPE Primary TET Examination) পরীক্ষা রবিবার। প্রাইমারি টেট পরীক্ষা দিতে যাতে কোনও পরীক্ষার্থীর অসুবিধা না হয়, তার জন্য স্পেশাল মেট্রো চালাচ্ছে কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। টেট পরীক্ষা দিতে গিয়ে কোনও রকম সমস্যায় যাতে না পড়তে হয়, তার জন্য পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য রইল একসঙ্গে।

রবিবার WBBPE Primary TET বা প্রাথমিক টেট দিচ্ছেন ৩ লক্ষ ৯ হাজার ৫৪ জন পরীক্ষার্থী। রাজ্যের মোট ৭৭৩টি কেন্দ্রে টেট হবে। যার মধ্যে পাঁচটি কেন্দ্র কলকাতায়।

টেট পরীক্ষায় যে যে নিয়মগুলি মানতেই হবে

-- প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, পরীক্ষা শুরুর ২ ঘণ্টা আগে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে হবে। পরীক্ষা শুরু হবে দুপুর ১২টা থেকে। শেষ হবে দুপুর আড়াইটেয়।

-- অ্যাডমিট কার্ড, বৈধ পরিচয়পত্র ও বায়োমেট্রিক ছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। 

-- বিশেষ ভাবে সক্ষম পরীক্ষার্থীদের কর্তৃপক্ষের প্রয়োজনীয় শংসাপত্র ও যিনি সংশ্লিষ্ট পরীক্ষার্থীর হয়ে লিখবেন, তাঁরও নথি আনতে হবে।

-- যে সব জিনিসপত্র পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া নিষেধ করা হয়েছে, সেই সব জিনিস পরীক্ষার্থী সঙ্গে আনলে, তা বাইরে রাখতে হবে। এবং সংশ্লিষ্ট জিনিসের দায়িত্ব পরীক্ষাকেন্দ্রের নয়।

-- প্রত্যেক পরীক্ষার্থীকে কালো কালির বল পেন ব্যবহার করতে হবে। দু কপি অ্যাডমিট কার্ড ও একটি অতিরিক্ত পাসপোর্ট সাইজের ছবিও সঙ্গে আনতে হবে।

-- পরীক্ষা শুরু হয়ে গেলে কোনও পরীক্ষার্থী আর পরীক্ষাকেন্দ্রে ঢুকতে পারবেন না।

কোন কোন দ্রব্য পরীক্ষাকেন্দ্রে নিয়ে যাওয়া যাবে না?

-- জ্যামিতি অথবা পেনসিল বাক্স, প্লাস্টিকের থলি, ক্যালকুলেটর, স্কেল, লেখার প্যাড, পেনড্রাইভ, লগ টেবিল, ইলেক্ট্রনিক পেন বা স্ক্যানার, কার্ডবোর্ড, জলের বোতল ইত্যাদি। 

Advertisement

-- এছাড়াও নিয়ে যাওয়া যাবে না মোবাইল ফোন, ব্লুটুথ, ইয়ারফোন, মাইক্রোফোন, হেল্থ ব্যান্ড, রোদ চশমা, ক্যামেরা, হ্যান্ডব্যাগ।

-- কোনও নেশার বস্তু ও খাবার নিয়ে পরীক্ষাকেন্দ্রে যাওয়া যাবে না। 

-- পরীক্ষা শেষ হলেই রুম থেকে বেরনো যাবে না। পরিদর্শক অনুমতি দিলে তবেই বেরোনো যাবে। 

-- পরীক্ষা শেষে ওএমআর শিট-এর মূলকপি জমা করতে হবে। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement