Advertisement

WBSSC Upper Primary School List: উচ্চ প্রাথমিকে নিয়োগ: কোন সাবজেক্টে কত শূন্যপদ? SSC-র স্কুল তালিকার Link-ও রইল

কোন স্কুলে কোন বিষয়ে কত শিক্ষকের পদ শূন্য় রয়েছে তার তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। বুধবার বিকেলে ১,১৪৭ পাতার এই তালিকা স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Nov 2023,
  • अपडेटेड 11:16 AM IST
  • ১,১৪৭ পাতার এই তালিকা স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে
  • উচ্চ প্রাথমিকের মেধা তলিকায় রয়েছে ১৩ হাজার ৩৩৪ জনের নাম

কোন স্কুলে কোন বিষয়ে কত শিক্ষকের পদ শূন্য় রয়েছে তার তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। বুধবার বিকেলে ১,১৪৭ পাতার এই তালিকা স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিষয় ভিত্তিক ছাড়াও মাধ্যম ও সংরক্ষণকে মাথায় রেখে মোট শূন্যপদের তালিকা প্রকাশ করা হয়েছে। স্কুলের নাম, ঠিকানা, কোন বিষয়ে শূন্যপদ, যাবতীয় তথ্য উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি স্কুলের কোড নম্বরও দেওয়া হয়েছে ওই তালিকায়। এই তালিকা দেখে প্রার্থীদের স্কুল পছন্দ করতে সুবিধা হবে।

উচ্চ প্রাথমিকের মেধা তলিকায় রয়েছে ১৩ হাজার ৩৩৪ জনের নাম। প্রথম পর্যায়ে ৯ হাজার প্রার্থীর কাউন্সেলিং হবে। আগামী ৬ নভেম্বর থেকে শুরু হবে কাউন্সিলিং। কললেটার ডাউনলোড করে তা সঙ্গে নিয়ে প্রার্থীদের কাউন্সেলিংয়ে যেতে হবে। এর পর ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের ডাকা হতে পারে। জানা গিয়েছে, এখন কাউন্সেলিং হলেও কোনও চাকরিপ্রার্থীকে সুপারিশপত্র দেওয়া হবে না। প্রার্থী শুধু মাত্র স্কুল বাছাই করতে পারবেন। সেই অনুযায়ী সম্মতিপত্র দেওয়া হবে। সম্মতিপত্রের একটি কপি থাকবে প্রার্থীর কাছে, অন্যটি থাকবে স্কুল সার্ভিস কমিশনের কাছে। তাতে লেখা থাকবে প্রার্থী কোন স্কুল বাছাই করেছেন। কলকাতা হাইকোর্টের নির্দেশে সুপারিশপত্র দেওয়া হবে পরে।

স্কুলের তালিকা ডাউনলোড করুন এই লিঙ্কে ক্লিক করে

মোট ১৪৩৩৯টি শূন্যপদ রয়েছে আপার প্রাইমারিতে। তার মধ্যে ২০১৬ সালের প্যানেল থেকে ৯০০০ জনকে কাউন্সেলিংয়ের জন্য ডাকা হবে। তার পরে ডাকা হবে ওয়েটিং লিস্ট থেকে। কমিশনের তরফে জানানো হয়েছে, ৬ নভেম্বর, ৭ নভেম্বর, ৮ নভেম্বর, ৯ নভেম্বর, ১০ নভেম্বর, ২২ নভেম্বর, ২৩ নভেম্বর, ২৪ নভেম্বর, ২৫ নভেম্বর, ২৮ নভেম্বর, ২৯ নভেম্বর, ৩০ নভেম্বর, ১ ডিসেম্বর এবং ২ ডিসেম্বর কাউন্সেলিং হবে। সকাল ৯টা বা তার আগেই চাকরি প্রার্থীদের কমিশনের অফিসে উপস্থিত হতে হবে। কমিশনের তরফে এটাও জানানো হয়েছে যে কোনও পরিস্থিতিতে কাউন্সেলিংয়ের দিনক্ষণ এবং সময় পরিবর্তন হতে পারে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement