Advertisement

School Opening Date: গরমের ছুটির পর স্কুল খুলছে ঠিক কবে থেকে? দিন জানাল স্কুল শিক্ষা দফতর

গরমের ছুটি শেষে এবার রাজ্যের সরকারি স্কুলগুলি খুলছে। লোকসভা নির্বাচন চলছে। শেষ দফার ভোট শনিবার। তারপরেই খুলছে স্কুল।

স্কুল খুলছে শীঘ্রই।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 May 2024,
  • अपडेटेड 2:15 PM IST
  • গরমের ছুটি শেষে এবার রাজ্যের সরকারি স্কুলগুলি খুলছে।
  • শেষ দফার ভোট শনিবার।
  • তারপরেই খুলছে স্কুল।

গরমের ছুটি শেষে এবার রাজ্যের সরকারি স্কুলগুলি খুলছে। লোকসভা নির্বাচন চলছে। শেষ দফার ভোট শনিবার। তারপরেই খুলছে স্কুল। স্কুল শিক্ষা দফতরের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ৩ জুন, সোমবার থেকে স্কুল খুলবে। তবে ওই দিন পড়ুয়াদের যেতে হবে না। 

শিক্ষা দফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩ জুন থেকে স্কুল খুলছে। ওই দিন শিক্ষক-শিক্ষিকাদের যেতে হবে। তবে পড়ুয়াদের যেতে হবে না। লোকসভা নির্বাচনের জন্য বিভিন্ন স্কুলকে ভোটগ্রহণ কেন্দ্র হিসাবে ব্যবহার করা হয়েছে। ফলে স্কুলগুলিতে পঠনপাঠনের উপযোগী করে তোলার কাজ করা হবে। সেই কাজ ৯ জুনের মধ্যে শেষ করার কথা বলা হয়েছে। তারপরে ১০ জুন থেকে পড়ুয়ারা স্কুলে যেতে পারব। 

প্রসঙ্গত, মধ্যশিক্ষা পর্ষদের  সূচি অনুযায়ী, ৯ মে থেকে ২০ মে পর্যন্ত গরমের ছুট থাকে। তবে এ বছর তীব্র তাপপ্রবাহের কারণে ২২ এপ্রিল থেকে ছুটি ঘোষণা করা হয়েছে। ভোটগণনার কারণে স্কুলগুলিতে কেন্দ্রীয় বাহিনী থাকবে। তাই স্কুলগুলিকে পঠনপাঠনের উপযুক্ত করে তুলতে আরও ৭ দিন বন্ধ থাকবে। তবে ৩ জুন থেকে শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে যেতে হবে। 

অন্য দিকে, জুন মাস মানেই বর্ষার সময়। আগামী কয়েক দিন রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। হাওয়া অফিসের ওয়েবসাইট মারফৎ জানা গিয়েছে, আজ থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে। 
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement