Advertisement

নির্বাচনে প্রার্থী এক রূপান্তরকামী, হুমকির জেরে লড়াই প্রত্যাহার

হুমকি ও হুঁশিয়ারির জেরে নির্বাচনী লড়াই থেকে সরে আসতে বাধ্য হলেন অনন্যা কুমারী অ্যালেক্স। তিনি জানান যে প্রার্থী হওয়ার পর তাঁকে মানসিকভাবে নির্যাতন হতে হয়েছিল। ডেমোক্র্যাটিক সোশ্যাল জাস্টিস পার্টির (ডিএসজেপি) নেতাদের কাছ থেকে মৃত্যুর হুমকি পেয়েছিলেন।

নেতাদের কাছ থেকে মৃত্যুর হুমকি পেয়েছিলেন।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 03 Apr 2021,
  • अपडेटेड 1:09 PM IST
  • নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত হয়েছিলেন এক রূপান্তরকামী
  • হুমকি ও হুঁশিয়ারির জেরে নির্বাচনী লড়াই থেকে সরে আসতে বাধ্য হলেন অনন্যা কুমারী অ্যালেক্স
  • নিজের দলের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন অ্যালেক্স

এই প্রথম। কেরালা বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রস্তুত হয়েছিলেন এক রূপান্তরকামী। কিন্তু হুমকি ও হুঁশিয়ারির জেরে নির্বাচনী লড়াই থেকে সরে আসতে বাধ্য হলেন অনন্যা কুমারী অ্যালেক্স। তিনি জানান যে প্রার্থী হওয়ার পর তাঁকে মানসিকভাবে নির্যাতন হতে হয়েছিল। ডেমোক্র্যাটিক সোশ্যাল জাস্টিস পার্টির (ডিএসজেপি) নেতাদের কাছ থেকে মৃত্যুর হুমকি পেয়েছিলেন।

যদিও পেরিয়ে গিয়েছে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। তবু ২৮ বছর বয়সি অ্যালেক্স তার নির্বাচনী প্রচার শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) এবং ভারতীয় কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) প্রার্থী পি জিজি বাম গণতান্ত্রিক ফ্রন্টের (এলডিএফ) প্রতিনিধিত্বকারী ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগের সিনিয়র নেতা পিকে কুনালিকুট্টির বিরুদ্ধে কেরলের মালাপুপুর জেলার ভেঙ্গারা আসন থেকে মনোনীত হয়েছিলেন।

তিনি আরও বলেন, "ডিএসজেপি নেতারা আমাকে ইউডিএফ প্রার্থী পিকে কুনালিকুট্টির সম্পর্কে খারাপ কথা বলতে এবং এলডিএফ সরকারের সমালোচনা করতে বাধ্য করেছিলেন। নির্বাচনী প্রচারের সময় আমাকে দলীয় নেতাদের কথা পালন করতে হয়েছিল। আমি বলেছিলাম যে আমি এমন কিছু করব না যা আমার ব্যক্তিত্বকে অপমান করে।" 

নিজের দলের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন অ্যালেক্স। তিনি বলেন, "আমাকে ডিএসজেপি দলের নেতারা ব্যবহার করেছিলেন। আমাকে সামনে রাখার জন্য তাদের কিছু পরিকল্পনা ও কারণ ছিল। তবে আমি তা আগে বুঝতে পারি নি। আমার একটি ব্যক্তিত্ব এবং আমার নিজস্ব মতামত রয়েছে। আমি আর লড়াই করতে চাই না।"

অনন্যা কুমারী অ্যালেক্স বলেন, ডিএসজেপি নেতারা বিরোধিতা করলে তাকে হত্যা করার হুমকি দেয়। তিনি আমাকে বেশ্যা বলেছেন এবং অপমান করেছেন। তিনি এও দাবি করেছিলেন "আমি কেরালার রূপান্তরকারী জনগণের প্রতিনিধিত্ব ও সমতা নিশ্চিত করার জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলাম। তবে সেই দলই আমাকে ভেঙ্গারা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার নির্দেশনা দিয়েছিল। প্রাথমিকভাবে আমার সিদ্ধান্ত ছিল না।"

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement