Advertisement

Abhishek Banerjee: লোকসভা আসছে, লড়াই কীভাবে? ব্লকস্তর থেকে সাংসদ, আজ মেগা বৈঠকে অভিষেক

লোকসভা ভোট কড়া নাড়তেই তৎপর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ দলের সব সাংসদ, বিধায়ক, জেলা এবং ব্লক সভাপতির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি।

আজ সাংসদ-বিধায়কদের সঙ্গে বৈঠকে অভিষেক
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Feb 2024,
  • अपडेटेड 10:41 AM IST

লোকসভা ভোট কড়া নাড়তেই তৎপর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ দলের সব সাংসদ, বিধায়ক, জেলা এবং ব্লক সভাপতির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি। দুপুরে ভার্চুয়াল মাধ্যমে ওই বৈঠকটি হবে। জানা যাচ্ছে, আসন্ন লোকসভা ভোট নিয়ে এই বৈঠকে আলোচনা হবে।

তৃণমূল সূত্রের খবর, দুপুর ৩টেয় বৈঠকটি শুরু হবে। বৈঠকের আগেই সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি ও ব্লক সভাপতিদের মোবাইলে বৈঠকের লিঙ্ক পাঠিয়ে দেওয়া হবে। সেই লিঙ্কে ক্লিক করে বৈঠকে যোগ দিতে হবে। বাজেট অবিবেশনের জন্য দিল্লিতে ছিলেন অভিষেক। সেখান থেকে ফিরেই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কালীঘাটের বাড়িতে দেখা করেন। সূত্রের খবর, তৃণমূলনেত্রীর সঙ্গে পৌনে দু'ঘণ্টা বৈঠক হয়েছে অভিষেকের। দু'জনের অনেক বিষয় নিয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, রাজ্যসভা ভোটের প্রার্থী নিয়ে দু’জনের কথা হয়েছে। তৃণমূল সূত্রে খবর, মমতার সঙ্গে দেখা করার পরেই তৎপর হয়ে উঠেছেন অভিষেক।

সূত্রের খবর অনুযায়ী, আগামী লোকসভা নির্বাচনে টিকিট পাবেন না কয়েকজন বর্তমান সাংসদ। বদলে নতুন মুখ নিয়ে আসা হবে। তবে আবারও টিকিট পেতে পারেন মহুয়া মৈত্র ও শত্রুঘ্ন সিনহা। তার ইঙ্গিত অবশ্য খোদ মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন। কেন্দ্রীয় বকেয়া পরিশোধ না করা নিয়ে দিল্লি এবং পরে কলকাতায় আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন অভিষেক। যদিও তারপর থেকে কিছুদিন দলের কর্মসূচিতে সেইভাবে ছিলেন না ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি নিজেকে মূলত তাঁর লোকসভা কেন্দ্রেই সীমাবদ্ধ রেখেছিলেন। গত ৭ জানুয়ারি অভিষেক জল্পনাকে উস্কে দিয়ে বলেছিলেন, 'তৃণমূল কংগ্রেস মমতা বন্দ্যোপাধ্যায়ের অধীনে একত্রিত। যে বুথ বা বিধানসভায় যেতে বলা হবে, আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং দলীয় পতাকা নিয়ে যাব। ২০২৪ সালে দল যে দায়িত্বই দিক না কেন, আমি তা অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করব। কিন্তু আমার অগ্রাধিকার ডায়মন্ড হারবার থাকবে।'
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement