Advertisement

Mamata Banerjee Election Campaign: সেই উত্তর কলকাতা, সুদীপের জন্য মোদীর রুটেই আজ হাঁটবেন মমতা

শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে সুভাষচন্দ্র বসুর মূর্তি পাদদেশ থেকে প্রধানমন্ত্রীর গন্তব্য ছিল সিমলা স্ট্রিটে বিবেকানন্দর বাড়ি। গতকাল বিধান সরণির দু'পাশে বিজেপি কর্মী-সমর্থকদের ভিড় তো ছিলই, এমনকী মোদীকে দেখার জন্য রাস্তার দু'পাশে ভিড় জমিয়েছিলেন বহু সাধারণ মানুষও। সপ্তম দফা ভোটের আগে যা স্বাভাবিক ভাবেই উদ্দীপনা বাড়াচ্ছে গেরুয়া শিবিরে। এদিকে মোদীর মেগা রোজ শোর ২৪ ঘণ্টা কাটার আগেই এবার পথে নামছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মোদীর যাত্রাপথেই হাঁটতে চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ মোদীর পথেই মমতার রোড শো উত্তরে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 May 2024,
  • अपडेटेड 9:21 AM IST

শেষ দফা নির্বাচনের আগে মঙ্গলবার কলকাতায় প্রথম রোড শো করেন মোদী। হুডখোলা জিপে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কলকাতা উত্তর ও দমদমের দুই দলীয় প্রার্থী তাপস রায় ও শীলভদ্র দত্তকে নিয়ে  দু’কিলোমিটার পথে রোড শো করেন প্রধানমন্ত্রী।  শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে সুভাষচন্দ্র বসুর মূর্তি পাদদেশ থেকে প্রধানমন্ত্রীর গন্তব্য ছিল সিমলা স্ট্রিটে বিবেকানন্দর বাড়ি। গতকাল  বিধান সরণির দু'পাশে বিজেপি কর্মী-সমর্থকদের ভিড় তো ছিলই, এমনকী মোদীকে দেখার জন্য রাস্তার দু'পাশে ভিড় জমিয়েছিলেন বহু সাধারণ মানুষও। সপ্তম দফা ভোটের আগে যা স্বাভাবিক ভাবেই  উদ্দীপনা বাড়াচ্ছে গেরুয়া শিবিরে। এদিকে মোদীর মেগা রোজ শোর ২৪ ঘণ্টা কাটার আগেই এবার পথে নামছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মোদীর যাত্রাপথেই হাঁটতে  চলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

উত্তর কলকাতায়  মুখ্যমন্ত্রীর রোড শো আজ
বুধবার কলকাতা উত্তরে মমতার রোড শো হবে তা ঠিক ছিল। কিন্তু সেই রোড শো-এর রুটম্যাপ ঠিক ছিল না। মঙ্গলবারই তৃণমূল সূত্রে জানা যায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড-শোর রুটম্যাপ হবে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকেই। রোড শো শেষ হবে স্বামী বিবেকানন্দের বাড়িতে। বিকেল ৩টে নাগাদ শ্যামবাজার পাঁচমাথা মোড় থেকে তাঁর পদযাত্রা শুরু হওয়ার কথা। চলবে স্বামী বিবেকানন্দর জন্মভিটে পর্যন্ত। কলকাতা উত্তরের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রচার। এছাড়া বুধবার বারুইপুর পূর্ব ও মেটিয়াবুরুজে জনসভা রয়েছে নেত্রীর। মেটিয়াবুরুজে তাঁর সঙ্গে একই মঞ্চে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

মেটিয়াবুরুজে জনসভা সেরেই এদিন  শ্যামবাজারে পৌঁছে যেতে পারেন তৃণমূলনেত্রী। সেখান থেকে স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত এই মেগা মিছিলের কর্মসূচি নিয়ে বেহালার সভায় মঙ্গলবার মমতা বলেন, ‘আমি তো কাল (বুধবার) শ্যামবাজারে যাব। আগে থেকেই আমার প্রোগ্রাম ঠিক করা ছিল। নেতাজিকে আমাদের রোজ স্যালুট দিতে হয়। তাঁর জন্মদিনকে জাতীয় ছুটির দিন ঘোষণার দাবি আবার করব। শ্যামবাজার থেকে স্বামীজির বাড়ি পর্যন্ত মিছিল করব। মনে রাখবেন, স্বামীজির বাড়ি কিন্তু আমরা টাকা দিয়ে কিনে দিয়েছি। এই বাড়ি মাফিয়ারা দখল করে নিচ্ছিল।’

Advertisement

আজ মোদীর সভা কাকদ্বীপে 
এদিকে  শেষ দফা ভোটের আগে মঙ্গলবার শেষবার বাংলায় আসেন  প্রধানমন্ত্রী মোদী। গতকাল  অশোকনগর ও বারুইপুরে জোড়া জনসভা শেষে কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো করেন তিনি। রোড শো চলাকালীন মোদী X হ্যান্ডলে তার ভিডিও শেয়ার করে লেখেন, ”কলকাতা আমার মন ছুঁয়ে গিয়েছে। আজকের এই রোড শো আমার চিরকাল মনে থাকবে।” এদিকে আজও বাংলায় জনসভা করবেন প্রধানমন্ত্রী।  মথুরাপুর লোকসভা কেন্দ্রের কাকদ্বীপ আজ মোদীর জনসভা। ওই সভায় মথুরাপুরের পাশাপাশি জয়নগর এবং ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থীরাও থাকবেন। মথুরাপুরে অশোক পুরকাইত, জয়নগরে অশোক কান্ডারী এবং ডায়মন্ড হারবারে অভিজিৎ দাসকে প্রার্থী করেছে বিজেপি। কাকদ্বীপের এই সভার জন্য মঙ্গলবার রাতে কলকাতাতেই থেকে গিয়েছিলেন মোদী। 

উল্লেখ্য, উত্তর কলকাতার ভোট নিয়ে তৃণমূলের অন্দরে একাধিক সমীকরণ আছে। লোকসভা নির্বাচনের আগেই ওই কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিরোধিতা হয় তাপস রায়ের। বিজেপিতে যোগ দেন তিনি। উত্তর কলকাতা কেন্দ্রে তাঁকেই প্রার্থী করে বিজেপি। মঙ্গলবার তাঁরই হয়ে প্রচার করেন প্রধানমন্ত্রী। এর আগে বাগবাজারে মায়ের বাড়ি যান প্রধানমন্ত্রী। এদিকে বৃহস্পতিবার নির্বাচনী প্রচারের শেষ দিন। ওইদিনও প্রচারে ঝড় তুলতে প্রস্তুত তৃণমূল। যাদবপুর এইট বি থেকে হাজরা হয়ে টানা আলিপুর পর্যন্ত মিছিলে হাঁটার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement