Advertisement

Satta Bazar Predictions on Election Result 2024: সরকারে ফের মোদী এলে '৪০০ পার' হবে? ভবিষ্যদ্বাণী করল সাট্টা বাজার

দেশে আর মাত্র এক দফা নির্বাচন বাকি। সপ্তম দফার আগে কুর্সিতে কে আসতে চলেছে তার ভবিষ্যদ্বাণী করল সাট্টা বাজার। তাদের সম্ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয় বার ক্ষমতায় আসবেন। তবে বিজেপির '৪০০ পার' দাবিকে সমর্থনে নারাজ।

নির্বাচন ২০২৪/ প্রতীকী ছবি (Photo/PTI)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 May 2024,
  • अपडेटेड 8:28 PM IST

Satta Bazar Predictions on Lok Sabha Election Result 2024: দেশে আর মাত্র এক দফা নির্বাচন বাকি। সপ্তম দফার আগে কুর্সিতে কে আসতে চলেছে তার ভবিষ্যদ্বাণী করল সাট্টা বাজার। তাদের সম্ভাবনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তৃতীয় বার ক্ষমতায় আসবেন। তবে বিজেপির '৪০০ পার' দাবিকে সমর্থনে নারাজ।

মুম্বইয়ের একজন শীর্ষস্থানীয় বুকি ইন্ডিয়া টুডে টিভিকে বলেছেন, "প্রথম দফার ভোটের আগে প্রাথমিকভাবে বিজেপির সংখ্যা বেশি ছিল। তিন দফার পরে, বিজেপির নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে।

বর্তমানে, সাট্টা বাজার ভবিষ্যদ্বাণী করেছে বিজেপি সম্ভবত ২৯৫ থেকে ৩০৫টি আসন জিতবে। কংগ্রেস ৫৫ থেকে ৬৫টি আসন পাবে। প্রাথমিকভাবে, মনে করা হচ্ছিল বিজেপি ৩১৫ থেকে ৩২৫ আসন এবং কংগ্রেসের জন্য ৪৫ থেকে ৫৫ আসন পাবে।

তিন দফার পরে, ভবিষ্যদ্বাণীগুলি বিজেপির জন্য ২৭০ থেকে ২৮০ এবং কংগ্রেসের জন্য ৭০ থেকে ৮০-তে স্থানান্তরিত হয়েছে। ছ'দফার পরে, বিজেপির জন্য ২৯৫ থেকে ৩০৫ এবং কংগ্রেসের জন্য ৫৫ থেকে ৬৫-র সামঞ্জস্য করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বুকি বলেন, "বাজার কখনওই ৪০০ পার স্লোগানকে সমর্থন করেনি। এমনকি সাট্টা হার অনুযায়ী ৩৫০ আসনও অসম্ভব বলে মনে হচ্ছে।" লোকসভা নির্বাচনের জন্য ৮ থেকে ৯ লক্ষ কোটি টাকার বেশি মূল্যের সাট্টা চলছে, নির্বাচনের ঘোষণা হওয়ার পরেই তা শুরু হয়েছে।

রাজ্যে অনুযায়ী সম্ভাবনা:
মহারাষ্ট্র: এনডিএ জোটের ২৮টি আসনের সম্ভাবনা
উত্তরপ্রদেশ: এনডিএ জোটের জন্য ৬৪ থেকে ৬৬ আসনের সম্ভাবনা
গুজরাট: বিজেপির জেতার সম্ভাবনা

তবে রায়বরেলি ও ওয়েনাডে জিততে পারেন রাহুল গান্ধী, এও বলছে সাট্টা বাজার।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement