Advertisement

Bishnupur lok sabha election results 2024 live: একদা স্বামী-স্ত্রীর কী হাল? আবার সৌমিত্র? রইল বিষ্ণুপুরের পরিস্থিতি

Bishnupur lok sabha election results 2024 live updates: লোকসভা নির্বাচনে প্রাথমিক ট্রেন্ড বিজেপির জন্য ধাক্কা বলেই মনে হচ্ছে। বিজেপি এখনও পর্যন্ত ২৩৩টি আসনে এগিয়ে রয়েছে। সর্বোপরি ৩০০ আসনে এগিয়ে যেতে পারেনি এনডিএ। তাদের জোর টক্কর দিচ্ছে ইন্ডিয়া জোট।

প্রাক্তন স্ত্রীর থেকে এগিয়ে প্রাক্তন স্বামী, ভোটের ফলে বিষ্ণুপুরের কী হাল?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 12:36 PM IST
  • বিষ্ণুপুর আসনে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ
  • বিজেপি এখনও পর্যন্ত ২৩৩টি আসনে এগিয়ে রয়েছে

Bishnupur lok sabha election results 2024 live updates: লোকসভা নির্বাচনে প্রাথমিক ট্রেন্ড বিজেপির জন্য ধাক্কা বলেই মনে হচ্ছে। বিজেপি এখনও পর্যন্ত ২৩৩টি আসনে এগিয়ে রয়েছে। সর্বোপরি ৩০০ আসনে এগিয়ে যেতে পারেনি এনডিএ। তাদের জোর টক্কর দিচ্ছে ইন্ডিয়া জোট। তারা এখনও পর্যন্ত ২২৯ আসনে এগিয়ে। আসন সংখ্যায় এগিয়ে থাকার নিরিখে দেশে চতুর্থ স্থানে রয়েছে তৃণমূল কংগ্রেস। তারা ৩২টি আসনে এগিয়ে রয়েছে।

এদিকে, বাঁকুড়ার বিষ্ণুপুর আসনে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তৃণমূলের প্রার্থী সুজাতা মণ্ডলের থেকে তিনি প্রায় সাড়ে ১০ হাজার ভোটে এগিয়ে রয়েছে। সুজাতা হলেন সৌমিত্রের প্রাক্তন স্ত্রী। তাই রাজ্যের ৪২টি আসনের মধ্য়ে এই আসনের লড়াইও নজরে ছিল ভোটারদের।

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রটি এক সময় ছিল বামেদের শক্তঘাঁটি। ২০০৯ সালের লোকসভা ভোটে বিষ্ণুপুরে ৫ লক্ষ ৪১ হাজারের বেশি ভোটে জিতেছিলেন সিপিআইএম প্রার্থী সুস্মিতা বাউড়ি। কিন্তু ওই বছরেই খেলা ঘোরার ইঙ্গিত মিলেছিল। কারণ তৃণমূল কংগ্রেস প্রার্থী শিউলি সাহা ৪ লক্ষ ১১ হাজারের বেশি ভোট পেয়েছিলেন সে বার। বিজেপি অনেক পিছিয়ে ছিল। মাত্র ৪১ হাজার ভোট পেয়েছিল।

২০১৪ সালেই বোঝা যায় বিষ্ণুপুর আর বামেদের ঘাঁটি নেই। ২০১৪ সালের নির্বাচনে বিষ্ণুপুরে তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়েন সৌমিত্র খাঁ। প্রায় ৫ লক্ষ ৮০ হাজার ভোট পেয়েছিলেন তিনি। সুস্মিতা বাউড়ি পান ৪ লক্ষ ৫৯ হাজার ১৮৫ ভোট। বিজেপি প্রার্থী ১ লক্ষ ৭৯ হাজার ৫৩০ ভোট পেয়ে তৃতীয় হন। ২০১৯ সালে তৃণমূল ছেড়ে সৌমিত্র খাঁ যোগ দেন বিজেপি-তে। বিজেপি-র টিকিটেই লড়ে ফের তিনি সাংসদ হন। তবে লড়াই হয় হাড্ডাহাড্ডি। সৌমিত্র পেয়েছিলেন ৬ লক্ষ ৫৭ হাজার ১৯ ভোট। আর তৃণমূলের শ্যামল সাঁতরা ৫ লক্ষ ৭৮ হাজার ৯৭২ ভোট পান। ৭৮ হাজার ৪৭ ভোটে জয়ী হন সৌমিত্র।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement