Advertisement

Sukanta On Nurul Islam:'বাদুড়িয়া হিংসার মূল অভিযুক্ত বসিরহাটের TMC প্রার্থী', বিস্ফোরক সুকান্ত

বসিরহাট লোকসভা কেন্দ্রে মুসলমান ভোটার ৪৯ শতাংশ। সে কারণে সংখ্যালঘু ভোটকে মাথায় রেখে প্রার্থী বাছাই করল তৃণমূল। ২০০৯ সালের লোকসভা নির্বাচনে এই হাজি নুরুল ইসলাম ছিলেন তৃণমূল প্রার্থী। বসিরহাট কেন্দ্রে জিতেওছিলেন। তবে ২০১৪ লোকসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করেনি দল।

সুকান্তের নিশানায় নুরুল
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 10 Mar 2024,
  • अपडेटेड 9:05 PM IST
  • বসিরহাট লোকসভা কেন্দ্রে মুসলমান ভোটার ৪৯ শতাংশ।
  • সংখ্যালঘু ভোটকে মাথায় রেখে প্রার্থী বাছাই করল তৃণমূল।

তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হতেই তীব্র আক্রমণ করল বিজেপি। বসিরহাটে হাজি নুরুল ইসলামকে প্রার্থী করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। নুরুলকে নিয়েই আপত্তি তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সঙ্গে তাঁর দাবি, বাংলায় লোকসভা ভোটে লড়াই হবে দ্বিমুখী। তৃণমূলের প্রতিদ্বন্দ্বী বিজেপিই। 

সুকান্ত মজুমদার বলেন,'বাদুরিয়া হিংসায় মূল অভিযুক্ত হাজি নুরুল ইসলাম। এটাই তৃণমূলের মানসিকতা। এই হাজি নুরুলের মতো সাম্প্রদায়িক নেতারা দাঙ্গায় ইন্ধন দিয়েছিল।'    

উল্লেখ্য,বসিরহাট লোকসভা কেন্দ্রে মুসলমান ভোটার ৪৯ শতাংশ। সে কারণে সংখ্যালঘু ভোটকে মাথায় রেখে প্রার্থী বাছাই করল তৃণমূল। ২০০৯ সালের লোকসভা নির্বাচনে এই হাজি নুরুল ইসলাম ছিলেন তৃণমূল প্রার্থী। বসিরহাট কেন্দ্রে জিতেওছিলেন। তবে ২০১৪ লোকসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করেনি দল। জঙ্গিপুর থেকে ভোটে লড়েছিলেন। জিততে পারেননি। তার পর বিধানসভা ভোটে প্রার্থী হন। হাড়োয়ায় উপর্যুপরি ২০১৬ এবং ২০২১ সালে বিধানসভা নির্বাচনে জেতেন নুরুল। বিধায়ক হওয়ার পাশাপাশি ছিলেন বসিরহাট সাংগঠনিক জেলা তৃণমূলের প্রথমে চেয়ারম্যান। গত বছর নভেম্বরে ওই সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতিও হন। সংগঠনের এই নেতাকেই সাংসদ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। 

গত লোকসভা নির্বাচনে তারকা প্রার্থী নুসরতকে বসিরহাটে প্রার্থী করেছিল তৃণমূল। তবে বসিরহাটে জনপ্রতিনিধি হিসেবে নুসরতকে সম্বৎসর পাওয়া যায়নি। এনিয়ে এলাকাবাসীর ক্ষোভ ছিল। তার উপর সন্দেশখালিকাণ্ড। বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যেই সন্দেশখালি। এই সন্দেশখালিতে জমি দখল ও মহিলা নির্যাতনের অভিযোগ ঘিরে কোণঠাসা তৃণমূল কংগ্রেস। যা প্রভাব বসিরহাট কেন্দ্রে ইভিএমে পড়তে পারে বলে মত ওয়াকিবহাল মহলের। তবে এটাও ঠিক এই কেন্দ্রে সংখ্যালঘুরা প্রায় অর্ধেক। আর এই ভোটের কিয়দংশই তৃণমূলের দিকে। এ দিনই ন্যাজাটের সভায় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন,'বসিরহাট থেকে জিততে সন্দেশখালি বিধানসভায় বিজেপি প্রার্থীর সমর্থনে এক লক্ষ ভোটের লিড চাই।'

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement