Advertisement

Andhra Pradesh Exit Poll Results 2024: অন্ধ্রতে চন্দ্রবাবু নাইডুর সঙ্গে হাত মিলিয়ে ফায়দা BJP-র, Exit Poll-এ ভরাডুবি YSRCP-র

India Today Axis My India Lok Sabha Election Exit Poll Results 2024: শনিবার ১ জুন লোকসভা ভোটের সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণ হয়েছে। সপ্তম ও শেষ দফায় ৮টি রাজ্যের ৫৭টি আসনে ভোট হয়েছে। নির্বাচনের ফলাফল ৪ জুন প্রকাশিত হবে। তার আগে, অন্ধ্রপ্রদেশের লোকসভা আসনের এগজিট পোলে মিলল বড় চমক।

অন্ধ্রপ্রদেশের এগজিট পোলে বিজেপির জয়ের পূর্বাভাস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 11:03 PM IST
  • শনিবার ১ জুন লোকসভা ভোটের সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণ হয়েছে।
  • সপ্তম ও শেষ দফায় ৮টি রাজ্যের ৫৭টি আসনে ভোট হয়েছে।
  • ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, এনডিএ অন্ধ্র প্রদেশে ২১ থেকে ২৩টি আসন পেতে পারে।

India Today Axis My India Lok Sabha Election Exit Poll Results 2024: শনিবার ১ জুন লোকসভা ভোটের সপ্তম ও শেষ দফার ভোটগ্রহণ হয়েছে। সপ্তম ও শেষ দফায় ৮টি রাজ্যের ৫৭টি আসনে ভোট হয়েছে। নির্বাচনের ফলাফল ৪ জুন প্রকাশিত হবে। তার আগে, অন্ধ্রপ্রদেশের লোকসভা আসনের এগজিট পোলে মিলল বড় চমক। ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, এনডিএ অন্ধ্র প্রদেশে ২১ থেকে ২৩টি আসন পেতে পারে। অন্যদিকে, ইন্ডিয়া ব্লকের খাতা-ই খুলবে না বলে মনে করা হচ্ছে। YSRCP পাচ্ছে ২ থেকে ৪টি আসন।


ভোট ভাগাভাগির দিক দিয়ে, বুথ ফেরত সমীক্ষায় এনডিএ ৫৩ শতাংশ ভোট পাবে বলে পূর্বাভাস। ইন্ডিয়া ব্লক ৪ শতাংশ ভোট পাচ্ছে বলে মনে হচ্ছে। অন্ধ্রপ্রদেশে বিজেপি ৪-৬টি আসন পেতে পারে। টিডিপি ১৩ থেকে ১৫টি আসন পেতে পারে। YSRCP ৪১ শতাংশ ভোট পাচ্ছে বলে মনে করা হচ্ছে।


১৩ মে ভোটগ্রহণ হয়
অন্ধ্র প্রদেশে ২৫টি লোকসভা আসন এবং ১৭৫টি বিধানসভা আসন। গত ১৩ মে এক দফায় ভোটগ্রহণ হয়েছিল। এর মধ্যে রয়েছে আরাকু, শ্রীকাকুলাম, বিজয়নগরম, বিশাখাপত্তনম, আনাকাপল্লে, কাকিনাদা, আমলাপুরম, রাজামুন্দ্রি, নারসাপুরম, এলুরু, মাছিলিপত্তনম, বিজয়ওয়াড়া, গুন্টুর, নরাসারোপেট, বাপটলা, ওঙ্গোল, নান্দিয়াল, কুর্নুল, অনন্তপুর, হিন্দুয়াপুর, কুর্নুল, নারসাপুরম, রাজামপেট ও চিত্তুর।

২০১৯ সালের ফলাফল কী ছিল
অন্ধ্র প্রদেশের ২০১৯ সালের বিধানসভা নির্বাচনে ওয়াইএস জগনমোহন রেড্ডির নেতৃত্বাধীন দল ওয়াইএসআরসিপি ১৫১টি বিধানসভা আসন এবং ১৭টি লোকসভা আসনে জিতেছিল। এন চন্দ্রবাবু নাইডুর দল টিডিপি বিধানসভায় ২৩টি এবং লোকসভায় ৩টি আসন পেয়েছিল।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement