Advertisement

Rahul Gandhi Leading: 'খেল' দেখাচ্ছেন রাহুল, ওয়েনাডে ও রায়বরেলিতে দুই কেন্দ্রেই বড়সড় লিড পাওয়ার ইঙ্গিত

কেরালার ওয়েনাডে এগিয়ে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। রায়বরেলিতেও কী এই ট্রেন্ড বজায় রাখতে পেরেছেন রাহুল? মঙ্গলবার চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। আগামী পাঁচবছরের জন্য ভাগ্য নির্ধারণ আজ পাকা হবে। এ'বছর দুটি হট সিটে লড়ছেন রাহুল। কেরালার ওয়েনাড এবং উত্তরপ্রদেশের রায়বরেলিতে প্রার্থী হন তিনি। এই দুই আসনেই এগিয়ে রাহুল।

রাহুল গান্ধী এগিয়ে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 11:05 AM IST

Rahul Gandhi Leading in Waynad and Rae bareli: কেরালার ওয়েনাডে এগিয়ে কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধী। রায়বরেলিতেও কী এই ট্রেন্ড বজায় রাখতে পেরেছেন রাহুল? মঙ্গলবার চলছে লোকসভা নির্বাচনের ভোটগণনা। আগামী পাঁচবছরের জন্য ভাগ্য নির্ধারণ আজ পাকা হবে। এ'বছর দুটি হট সিটে লড়ছেন রাহুল। কেরালার ওয়েনাড এবং উত্তরপ্রদেশের রায়বরেলিতে প্রার্থী হন তিনি। এই দুই আসনেই এগিয়ে রাহুল। এবার আমঠিতে বিজেপি প্রার্থী স্মৃতি ইরানির বিপরীতে দাঁড়াননি তিনি। রায়বরেলি আসনে শেষ মুহূর্তে প্রার্থী ঘোষণা করে কংগ্রেস। আমেঠির থেকে সরে দাঁড়ান তিনি।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত রায়বরেলিতে বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং এখনও পর্যন্ত পিছিয়ে। ২৮৬১৭ ভোটে রাহুলের থেকে পিছিয়ে রয়েছেন তিনি। অন্যদিকে, ওয়েনাডে সিপিআই প্রার্থী অ্যানি রাজা পিছিয়ে। ৮,০২০৩টি ভোটে এগিয়ে রাহুল। 

গত ২০ মে রায়বেরেলিতে পঞ্চম দফায় ভোট হয়েছিল। লোকসভা নির্বাচন ২০২৪ সাতটি ধাপে পরিচালিত হয়েছিল, ১ জুন, ২০২৪-এ শেষ হয় যখন এগজিট পোল প্রকাশিত হয়েছিল। ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোল অনুসারে, রাহুল গান্ধী ওয়েনাড আসন থেকে নির্বাচনে জিততে পারেন। সিপিআইয়ের অ্যানি রাজা এবং বিজেপির কে. সুরেন্দ্রন  রাহুলের থেকে পিছিয়ে রাখা হয়। ২০১৯ লোকসভা নির্বাচনে, রাহুল গান্ধী ওয়ানাডে সিপিআই প্রার্থী পিপি সুনিরকে পরাজিত করেন ৪.১ লক্ষ ভোটে।

উল্লেখযোগ্যভাবে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করছেন রাহুল। বিশেষ করে কংগ্রেস এবং সিপিআই ইন্ডিয়া জোটের অংশ। তা সত্ত্বেও কেরালায় প্রার্থী হন রাহুল।  প্রচারের সময়, রাহুল গান্ধী দেশব্যাপী ১০০ টিরও বেশি সমাবেশ এবং জনগণের সঙ্গে জনসম্পর্ক কর্মসূচিতে ভাষণ দিয়েছেন তিনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement