Advertisement

Debangshu Bhattacharya vs Abhijit Ganguly: '১ টা ভোটে হলেও অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের হার নিশ্চিত', হুঙ্কার দেবাংশুর

তমলুক লোকসভা আসনের দিকে নজর রয়েছে রাজ্যবাসীর। প্রাক্তন বিচারপতি, বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় না তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, কে জিতবেন সেই আসনে?

Debangshu Bhattacharya And Abhijit Ganguly (File Photo)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Jun 2024,
  • अपडेटेड 3:52 PM IST
  • তমলুক লোকসভা আসনের দিকে নজর রয়েছে রাজ্যবাসীর
  • ওই আসনে কে জিতবেন?

তমলুক লোকসভা আসনের দিকে নজর রয়েছে রাজ্যবাসীর। প্রাক্তন বিচারপতি, বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় না তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, কে জিতবেন সেই আসনে, এই প্রশ্ন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। অনেকে এগিয়ে রাখছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। কেউ কেউ দেবাংশুকেও। তবে প্রার্থী দেবাংশুর দাবি, তিনি জিতবেন। 

দেবাংশু বলেন, 'তমলুক লোকসভা কেন্দ্রে আমিই জিতব। যদি ১ টা ভোটে হয় তাহলেও জিতব। এটা তমলুকের মানুষ ঠিক করে নিয়েছে। বিজেপি যদি রাজ্যে ৪২ টার মধ্যে ৪০ আসনও পায়, তাহলেও তমলুক আসন তৃণমূল জিতবে। কারণ, আমি এখানে আছি। মানুষের সঙ্গে কথা বলেছি। ভোট করিয়েছি। এখানকার ভোটাররা মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ভালোবাসেন। তাঁরা আমাকেই ভোট দিয়েছেন। অভিজিৎ গঙ্গোপাধ্যায় হারছেন নিশ্চিত।' 

তমলুক অধিকারীদের গড় বলে পরিচিত। এই আসনে সিপিআইএম-এর দোর্দণ্ডপ্রতাপ নেতা লক্ষ্মণ শেঠকে হারিয়ে সাংসদ হয়েছিলেন শুভেন্দু অধিকারী। সেটা ২০০৯ সালে। তারপর থেকে অধিকারীদের হাতেই থেকেছে সেই আসন। যদিও ২০২৪ সালে সেই আসনে দিব্যেন্দু অধিকারীকে টিকিট না দিয়ে বিজেপির টিকিটে লড়ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শোনা যায়, তাঁকে সেই আসন দিয়েছেন শুভেন্দু নিজেই। তিনি অভিজিৎ গঙ্গোপাধ্য়োায়ের সমর্থনে ভোটও করেছেন। 

তবে তৃণমূলের দেবাংশুর দাবি, তিনিই জিতবেন। তাঁর লড়াই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে নয়, শুভেন্দু অধিকারীর সঙ্গে। দেবাংশু এত কথা বললেও কোনও প্রতিক্রিয়া মেলেনি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের। 

এদিকে Exit Poll নিয়েও প্রতিক্রিয়া দিয়েছেন দেবাংশু। একাধিক বুথ ফেরত সমীক্ষায় ইঙ্গিত পশ্চিমবঙ্গে এবার তৃণমূলের থেকে বেশি আসন পাবে বিজেপি। তবে দেবাংশুর দাবি তৃণমূল রাজ্যে ২৫ থেকে ২৭টি আসন পেতে পারে। সেখানে বিজেপি পেতে পারে ১৪ থেকে ১৬ আসন। কংগ্রেস ও বাম জোট ১ টি আসন পেতে পারে। 

প্রসঙ্গত,লোকসভা নির্বাচন নিয়ে India Today-Axis My India-র বুথফেরত সমীক্ষা মোতাবেক বাংলা বিজেপি ২৬ থেকে ৩১ আসন পেতে পারে, তৃণমূল ১১ থেকে ১৪, কংগ্রেস ০-২ আসন পেতে পারে। টুডেস চাণক্যর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, বিজেপি বঙ্গে পেতে পারে ২৪ টি আসন, তৃণমূল ১৭টি আসন এবং বাম-কংগ্রেস জোট ১টি আসন। 'রিপাবলিক'-এর এক্সিট পোল বলছে বিজেপি পেতে পারে ২২ টি আসন, তৃণমূল ২০টি আসন। বাম এবং কংগ্রেসকে শূন্য দেওয়া হয়েছে।
  
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement