Advertisement

Lok Sabha Elections 2024:'সবাই চায় মোদী হারুক...', মমতা-রাহুল-কেজরিকে শুভেচ্ছা পাকিস্তানের প্রাক্তন মন্ত্রীর

India-Pakistan Relations: ভারতের লোকসভা নির্বাচন নিয়ে আবারও প্রতিক্রিয়া দিলেন পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন। পাকিস্তানি নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছেন যেখানে তিনি বিরোধী দলগুলির প্রতি পাকিস্তানের সমর্থনের কথা বলেছেন। পাক নেতা বলেন যে কংগ্রেস নেতা রাহুল গান্ধী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকা উচিত যাতে তারা কট্টরপন্থীদের পরাজিত করতে পারে।

'পাকিস্তানের সবাই চায় মোদী নির্বাচনে হারুক...'
Aajtak Bangla
  • দিল্লি,
  • 29 May 2024,
  • अपडेटेड 7:58 AM IST

India-Pakistan Relations:  ভারতের লোকসভা নির্বাচন নিয়ে আবারও প্রতিক্রিয়া দিলেন পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন। পাকিস্তানি নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়েছেন যেখানে তিনি বিরোধী দলগুলির প্রতি পাকিস্তানের সমর্থনের কথা বলেছেন। পাক নেতা বলেন যে কংগ্রেস নেতা রাহুল গান্ধী,  দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থাকা উচিত যাতে তারা কট্টরপন্থীদের পরাজিত করতে পারে।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল IANS-কে দেওয়া একটি সাক্ষাৎকারে  বলেছিলেন যে এটি একটি অত্যন্ত গুরুতর বিষয় এবং এটির তদন্ত প্রয়োজন। পিএম মোদী বলেন যে আমি বুঝতে পারছি না কেন একটি বাছাই করা লোকের দল, যাদের আপাতদৃষ্টিতে আমাদের বিরুদ্ধে শত্রুতা রয়েছে, তারা কেন পাকিস্তানের সমর্থন পায়। সেখান থেকে কেন কিছু নির্দিষ্ট লোকের প্রতি সমর্থনের আওয়াজ উঠছে?

প্রধানমন্ত্রী মোদীর বক্তব্যের বিষয়ে কথা বলতে গিয়ে ফাওয়াদ হুসেন বলেন যে কাশ্মীর হোক বা বাকি ভারতের মুসলমানরা এই সময়ে  যে ধর্মান্ধতা মুখোমুখি হচ্ছে, এই সাধারণ নির্বাচনে নরেন্দ্র মোদীর হেরে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ। আর পাকিস্তানের সবাই চায় নরেন্দ্র মোদী নির্বাচনে হারুক। এই  ধর্মান্ধতা কমলেই ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্কের উন্নতি হবে। পাকিস্তানের অভ্যন্তরে এবং ভারতের অভ্যন্তরেও পরিস্থিতি বদলাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরাজয় জরুরি: ফাওয়াদ
তিনি আরও দাবি করেন যে পাকিস্তানে ভারতের প্রতি কোনো বিদ্বেষ নেই, কিন্তু সেখানে (ভারত) তারা (বিজেপি এবং আরএসএস) পাকিস্তানের প্রতি ঘৃণা তৈরি করছে। মুসলমানদের প্রতি বিদ্বেষ সৃষ্টি করা হচ্ছে। এই আদর্শের অধিপতিদের পরাজিত করা আমাদের কর্তব্য। আমি বুঝি ভারতের ভোটররা বোকা নয়।

ফাওয়াদের মতে, ভারতীয় ভোটারদের এতে সুবিধা, পাকিস্তানের সঙ্গে সম্পর্ক উন্নত হওয়া উচিত এবং ভারত যেন উন্নয়নশীল দেশের পথে এগিয়ে যায়। এ জন্য নরেন্দ্র মোদী ও তার আদর্শের জন্য নির্বাচনে হেরে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ। যেই তাদের পরাজিত করবে, সে রাহুল, কেজরিওয়াল বা মমতা বন্দ্যোপাধ্যায়ই হোক না কেন, কট্টরপন্থীদের যে হারাতে পারে তার সঙ্গে আমাদের শুভকামনা থাকা উচিত।

Advertisement

এর আগেও রাহুলের প্রশংসা করেছিলেন
এর আগে ফাওয়াদ রাহুল গান্ধীকে তার মাতামহ ও ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর সঙ্গে তুলনা করেছিলেন। তারপর তিনি বলেছিলেন যে তিনি (রাহুল) জওহরলালের মতো সমাজতন্ত্রী। চৌধুরী ফাওয়াদ হুসেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর প্রশংসা করে বলেছেন যে তার মধ্যেও একজন সমাজতান্ত্রিক নেতার গুণ রয়েছে। দেশভাগের ৭৫ বছর পরও ভারত ও পাকিস্তানের সমস্যা একই রকম।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement