Advertisement

Kangana On Supriya: কংগ্রেস নেত্রী সুপ্রিয়ার 'পোস্ট'-এ বিতর্ক, কঙ্গনার জবাব,'সব নারীর মর্যাদা প্রাপ্য'

লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মাণ্ডি থেকে কঙ্গনা রানাউতকে প্রার্থী করেছে বিজেপি। তার পরই কঙ্গনার একটি খোলামেলা পোশাকের ছবি পোস্ট করে বিদ্রূপ করা হয় কংগ্রেস নেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে।

কঙ্গনা রানাউত ও সুপ্রিয়া শ্রীনেত
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 25 Mar 2024,
  • अपडेटेड 10:24 PM IST
  • কঙ্গনাকে নিয়ে আপত্তিকর পোস্ট।
  • সাফাই দিলেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনেত।

কঙ্গনাকে আক্রমণ করতে গিয়ে বিতর্কের মুখে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনেত। তাঁর ইনস্টগ্রামে অভিনেত্রী তথা মাণ্ডি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কঙ্গনা রানাউতকে নিয়ে আপত্তিকর পোস্ট করা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। সুপ্রিয়ার ব্যাখ্যা ওই পোস্টটি তিনি করেননি। তাঁকে পাল্টা দিয়েছেন কঙ্গনা। তাঁর বক্তব্য, যৌনকর্মীদের কোনও ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকা উচিত। একজন মহিলার সম্মানকে অগ্রাধিকার। 

লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশের মাণ্ডি থেকে কঙ্গনা রানাউতকে প্রার্থী করেছে বিজেপি। তার পরই কঙ্গনার একটি খোলামেলা পোশাকের ছবি পোস্ট করে বিদ্রূপ করা হয় কংগ্রেস নেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। বিতর্কের পরে ওই পোস্টটি মুছে দেওয়া হয়। সুপ্রিয়া শ্রীনেত একটি বিবৃতি দিয়ে দাবি করেছেন, তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অনেকেই লগ ইন করতে পারেন। তাঁর কথায়,'আমার ফেসবুক ও ইন্সটা অ্যাকাউন্টে অনেকেই অ্যাক্সেস করতে পারেন। এর মধ্যে একজন অত্যন্ত জঘন্য ও আপত্তিকর পোস্ট করেছেন। আমি বিষয়টি জানার সঙ্গে সঙ্গে সেই পোস্টটি সরিয়ে দিয়েছি'।

সুপ্রিয়া শ্রীনেত আরও বলেন,'যাঁরা আমাকে চেনেন, তাঁরা ভালো করেই জানেন যে আমি কোনও নারীকে নিয়ে ব্যক্তিগত মন্তব্য করি না। এটা আমার জ্ঞাতার্থে আসার সঙ্গে এসেছে এই পোস্টটি আগে একটি প্যারোডি অ্যাকাউন্টে চলছিল (@Supriyaparody)। কেউ এখান থেকে সেটি নিয়ে আমার অ্যাকাউন্টে পোস্ট করেছে। কে এই কাজ করেছে তাঁকে খোঁজার চেষ্টা করছি'। 

ওই আপত্তিকর পোস্ট নিয়ে সুপ্রিয়াকে বিঁধেছে বিজেপি। পাল্টা দিয়েছেন কঙ্গনা রানাউত। তাঁর বক্তব্য,'সব মহিলারই সমান মর্যাদা প্রাপ্য।' তাঁর কথায়,'আমাদের মেয়েদের কুসংস্কারের শৃঙ্খল থেকে মুক্ত করতে হবে। তাঁদের শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সম্পর্কে কৌতূহলের ঊর্ধ্বে উঠতে হবে। সর্বোপরি আমাদের যৌনকর্মীদের তাঁদের জীবন বা পরিস্থিতি নিয়ে অপমান ও বক্রোক্তি করা থেকে বিরত থাকা জরুরি। প্রত্যেক নারীর মর্যাদা প্রাপ্য'।

Advertisement

'সুপ্রিয়া শ্রীনেতের বিরুদ্ধে কি ব্যবস্থা নেবে কংগ্রেস?'

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপারসন রেখা শর্মা কঙ্গনার সমর্থনে 'এক্স'-এ লিখেছেন,'কঙ্গনা, তুমি একজন যোদ্ধা, উজ্জ্বল তারকা। যাঁরা নিরাপত্তাহীন তাঁরা কদর্য মন্তব্য করে। এগিয়ে যাও। শুভকামনা। অভিনেত্রী তথা বিজেপি নেত্রী খুশবু সুন্দর বলেছেন,'সুপ্রিয়া শ্রীনেত খুব জঘন্য পোস্ট করেছেন। আরও খারাপ লাগছে এই ভেবে যে সুপ্রিয়া একজন মহিলা। কংগ্রেস কি সুপ্রিয়ার বিরুদ্ধে পদক্ষেপ করবে?'

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement