Advertisement

Left Candidates: অভিষেককে টক্কর দিতে ডায়মন্ডহারবারে বামেদের বাজি প্রতীক-উর, ব্যারাকপুরে অভিনেতা দেবদূত

লোকসভা নির্বাচনে আরও ৫ আসনে প্রার্থী ঘোষণা করল বামেরা। ডায়মন্ডহারবার-সহ ৫ আসনে শুক্রবার প্রার্থী ঘোষণা করলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। প্রার্থীতালিকায় রয়েছেন নতুন মুখ। 

বাম প্রার্থী প্রতিকূর, দেবদূত।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Apr 2024,
  • अपडेटेड 6:51 PM IST
  • লোকসভা নির্বাচনে আরও ৫ আসনে প্রার্থী ঘোষণা করল বামেরা।
  • ডায়মন্ডহারবার-সহ ৫ আসনে শুক্রবার প্রার্থী ঘোষণা করলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
  • প্রার্থীতালিকায় রয়েছে নতুন মুখ। 

লোকসভা নির্বাচনে আরও ৫ আসনে প্রার্থী ঘোষণা করল বামেরা। ডায়মন্ডহারবার-সহ ৫ আসনে শুক্রবার প্রার্থী ঘোষণা করলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। প্রার্থীতালিকায় রয়েছে নতুন মুখ। ডায়মন্ডহারবারে বামেদের প্রার্থী করা হয়েছে প্রতীক-উর রহমানকে। এই কেন্দ্রে এবার হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে। ডায়মন্ডহারবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের কেন্দ্র। ওই কেন্দ্রে প্রথমে বামেদের সঙ্গে আইএসএফের জোট হওয়ার কথা ছিল। কিন্তু সেই জোট ভেস্তে গিয়েছে। গতকালই ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করেছে আইএসএফ। প্রার্থী করা হয়েছে মজনু লস্কর। পরের দিনই প্রতীকূরকে প্রার্থী হিসাবে ঘোষণা করল বামেরা।

 

৫ কেন্দ্রে বামেদের প্রার্থী ঘোষণা


বসিরহাট- নিরাপদ সর্দার
ডায়মন্ড হারবার -প্রতীক-উর রহমান
ব্যারাকপুর- দেবদূত ঘোষ
বারাসত- প্রবীর ঘোষ
ঘাটাল-তপন গঙ্গোপাধ্যায়

অন্য দিকে, এ বছর লোকসভা নির্বাচনে আলোচিত কেন্দ্র বসিরহাট। ওই কেন্দ্রেরই অন্তর্গত সন্দেশখালি। এবার সেখানে নতুন প্রার্থী করা হয়েছে সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে। ব্যারাকপুর কেন্দ্রে প্রার্থী করা হল অভিনেতা দেবদূত ঘোষকে। 

এ বছর কংগ্রেসের সঙ্গে 'জুটি' বেঁধেছে বামেরা। কয়েকটি আসনে কংগ্রেস প্রার্থীকে সমর্থন করছে বামেরা। আবার কিছু আসনে বাম প্রার্থীকে সমর্থন করছে কংগ্রেস। এরকম একটি কেন্দ্রের মধ্যে অন্যতম মুর্শিদাবাদ। সেই কেন্দ্রে কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী মহম্মদ সেলিম। 

 সম্প্রতি সেলিম প্রসঙ্গে এক মন্তব্য করে হইচই ফেলে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। 
 মুর্শিদাবাদ কেন্দ্রে জিতবেন কংগ্রেস সমর্থিত বাম প্রার্থী মহম্মদ সেলিম , মঙ্গলবার এমনটাই দাবি করেছেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী। যা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল এবং বিজেপি। মঙ্গলবার বহরমপুরে অধীর বলেন, 'মহম্মদ সেলিম জিতে বসে আছেন। জিতবেন।' লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোট ৭ মে। সেদিন ভোটগ্রহণ করা হবে মুর্শিদাবাদে। অর্থাৎ এখনও ১ মাসেরও বেশি সময় বাকি। তার আগেই ওই কেন্দ্রে সেলিম জিতবেন বলে ঘোষণা করে দিলেন অধীর। যা ঘিরে সরগরম ভোটের রাজনীতি।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement