Advertisement

Arjun Singh Kunal Ghosh: 'কেউ যদি মনে করেন তাঁকে দাঁড়াতেই হবে, তাহলে কিছু বলার নেই,' অর্জুন নিয়ে মন্তব্য কুণালের

Arjun Singh Kunal Ghosh: গত রবিবার ব্রিগেডে তৃণমূলের লোকসভার প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই বেসুরো ছিলেন বারাকপুরের বিদায়ী সাংসদ। শোনা যাচ্ছিল বিজেপিতে যোগ দেবেন তিনি। অবশেষে তাতে শিলমোহর দিলেন অর্জুন নিজেই। জানিয়ে দিলেন লোকসভা ভোটের আগে গেরুয়া শিবিরেই ফিরতে চলেছেন তিনি।

'কেউ যদি মনে করেন তাঁকে দাঁড়াতেই হবে, তাহলে কিছু বলার নেই,' অর্জুন নিয়ে মন্তব্য কুণালের
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Mar 2024,
  • अपडेटेड 3:30 PM IST

Arjun Singh Kunal Ghosh: "কেউ যদি কোনও সিদ্ধান্ত নেয়, তাতে বাধা দেওয়ার কোনও কারণ নেই।" অর্জুন সিংয়ের বিজেপিতে যাওয়া নিয়ে সুর নরম তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের। বৃহস্পতিবার সাংবাদিক সম্মলেনে তাঁর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জবাব দিলেও কড়া প্রতিক্রিয়া দেননি। তবে তিনি বলেন, "টিকিট না পেলে কারও মন খারাপ স্বাভাবিক। কিন্তু একটি আসনে একাধিক দাবিদার থাকলে একজনকেই টিকিট দেওয়া সম্ভব। তাতে যদি কেউ যদি দল ছেড়ে অন্য দলে গিয়ে দাঁড়ান, কিছু করার নেই।"

ঠিক কী বললেন কুণাল? 

তৃণমূলের প্রাক্তন এই সাংসদ জানান,  রাজ্যের ৪২টি এর মধ্যে একটি আসন ব্যারাকপুর। এই আসনে দল ঠিক করেছে পার্থ ভৌমিককে প্রার্থী করা হবে। টিকিট নিয়ে কারও মন খারাপ হতে পারে। অর্জুন ছাড়া অনেকেরই এমন মন খারাপ হতে পারে। কিন্তু বাকিরা দলের হয়ে প্রচারে নেমে পড়েছেন। দল সিদ্ধান্ত নিয়েছে, সেটা মেনে নিয়েছেন। ব্যারাকপুরে কোনও কারণে অর্জুন সিং প্রার্থী হিসেবে মনোনীত হননি। কিন্তু কেউ যদি মনে করেন, আমাকে দাঁড়াতেই হবে। এখান থেকে না হলে অন্য জায়গা থেকে দাঁড়াব। তাহলে তাঁর ব্যাপার। তিনি মনে করেছেন, তৃণমূল ছেড়ে বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন।"

গত রবিবার ব্রিগেডে তৃণমূলের লোকসভার প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই বেসুরো ছিলেন বারাকপুরের বিদায়ী সাংসদ। শোনা যাচ্ছিল বিজেপিতে যোগ দেবেন তিনি। অবশেষে তাতে সিলমোহর দিয়েছেন অর্জুন নিজেই। জানিয়ে দিয়েছেন লোকসভা ভোটের আগে গেরুয়া শিবিরেই ফিরতে চলেছেন তিনি। সেই সঙ্গে তিনি আরও এক বড় নেতাকেও নিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন।

বুধবার অর্জুনের দাবি নিয়ে, কড়া আক্রমণ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অর্জুনকে বিজেপি সাংসদ বলেই দাবি করেছিলেন। বলেন, "সাংসদ ও কোন দলে দাঁড়াবে, সেটা ঠিক করার স্বাধীনতা ওর রয়েছে।" বুধবার উত্তরবঙ্গ থেকে অর্জুন সিং প্রসঙ্গে এমনই বক্তব্য রেখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

Advertisement

এই কথার পরিপ্রেক্ষিতে, অর্জুন পাল্টা বলেছিলেন, 'দিদি ভাল বলেছেন। আমাকে তাহলে ডাকা হয়ে বিজেপি সাংসদ হিসেবে, ভাল !' বৃহস্পতিবার আর কোন রাখঢাক রাখলেন না বারাকপুরের বিদায়ী সাংসদ।  একই সঙ্গে অর্জুন জানিয়েছেন, তিনি একা নন, তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দেবেন তৃণমূলের আরও এক নেতা। এমনকি বারাকপুরেরও হাজার হাজার মানুষ বিজেপিতে যোগ দেবেন বলে জানিয়েছেন অর্জুন। তাঁকে তৃণমূলনেত্রীর বিজেপি সাংসদ হিসেবে তাঁকে ডাকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন অর্জুন। এদিন দিদির সুরেই, তাঁর ইচ্ছা বলে মন্তব্য করেন কুণালও। তবে কেউই তাঁকে আক্রমণের রাস্তায় হাঁটেননি।

রবিবার বারাকপুরে তৃণমূল প্রার্থী করেছে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিককে। তারপর থেকেই অর্জুন ও তাঁর অনুগামীরা ক্ষোভ প্রকাশ করেন। তখন থেকেই বেসুরো অর্জুন। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement