Advertisement

PM Modi wins Varanasi: কড়া টক্কর দিল কংগ্রেস, বারাণসীতে অবশেষে জিতলেন মোদী, কত ভোটে?

Narendra Modi Lok Sabha Vote Result Varanasi: ৪০০ পার হয়নি। তবে বারণসীর আসন ধরে রাখলেন নরেন্দ্র মোদী। বারাণসীর আসনে ১,৫২,৫১৩ ভোটে জিতলেন তিনি। মোট ৬,১২,৯৭০ ভোট পেয়েছেন নরেন্দ্র মোদী। এই আসনে তাঁর বিপরীতে প্রার্থী ছিলেন কংগ্রেসের অজয় রাই।

বারাণসীতে অবশেষে জিতলেন নরেন্দ্র মোদী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jun 2024,
  • अपडेटेड 6:14 PM IST
  • বারণসীর আসন ধরে রাখলেন নরেন্দ্র মোদী।
  • বারাণসীর আসনে ১,৫২,৫১৩ ভোটে জিতলেন তিনি।
  • এই আসনে তাঁর বিপরীতে প্রার্থী ছিলেন কংগ্রেসের অজয় রাই।

Narendra Modi Lok Sabha Vote Result Varanasi: ৪০০ পার হয়নি। তবে বারণসীর আসন ধরে রাখলেন নরেন্দ্র মোদী। বারাণসীর আসনে ১,৫২,৫১৩ ভোটে জিতলেন তিনি। মোট ৬,১২,৯৭০ ভোট পেয়েছেন নরেন্দ্র মোদী। বারাণসী লোকসভা আসনে এই নিয়ে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন তিনি। এই আসনে তাঁর বিপরীতে প্রার্থী ছিলেন কংগ্রেসের অজয় রাই। তিনি ৪,৬০,৪৫৭ ভোট পেয়েছেন। তবে এই জয়ের মাঝেও যেন কোথাও একটা না-পাওয়ার সুর বিজেপি কর্মী-সমর্থকদের মনে। মঙ্গলবার BJP-র ফলাফল নিঃসন্দেহে তাদের নতুন করে ভাবতে বাধ্য করবে। 

ভোটের আগে মানুষ কী রায় দেবে, তার কেবল একটা অনুমান করা যায়। কিন্তু রাজনীতিতে বাস্তব আর অনুমান সবসময় মেলে না। তাই নরেন্দ্র মোদীর এই জয়ের পরেও সরকার গঠন নিয়ে চিন্তার ভাঁজ বিজেপি সমর্থকদের মনে। 

দেশের বৃহত্তম রাজ্য উত্তরপ্রদেশে সমর্থন পায়নি বিজেপি। এছাড়া রাজস্থান ও মহারাষ্ট্রেও ধাক্কা খেয়েছে বিজেপি। 

ছবি: নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট

পশ্চিমবঙ্গে দুর্দান্ত ফল নিয়ে আশাবাদী ছিল বিজেপি। কিন্তু সেখানে কার্যত ধরাশায়ী হয়েছে গেরুয়া শিবির। মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল কংগ্রেসের সবুজ ঝরে বিজেপির পদ্মফুল গতবারের অর্ধেক হয়ে গিয়েছে।

২০১৯ সালের নির্বাচনে বিজেপি  মোট ৩০২টি আসন পেয়েছিল। কিন্তু এবার ২৫০ পার করতেই কার্যত হিমশিম খেতে হচ্ছে বিজেপিকে। ফলে সরকার গঠনের জন্য কী পরিস্থিতি তৈরি হবে, তাই নিয়ে চিন্তায় রাজনৈতিক মহল। 
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement