Advertisement

Modi-Mamata Road Show: আজ কলকাতায় মোদী-মমতার রোড শো, যানজটের সম্ভাবনা শহরে

আগামী শনিবার দেশে সপ্তম তথা শেষ দফায় ভোট। এই দফায় যেমন ভোট রয়েছে প্রধানমন্ত্রীর নিজের কেন্দ্র বারাণসীতে তেমনি নির্বাচন হবে কলকাতা ও সংলগ্ন এলাকার লোকসভার আসন গুলিতেও। আর শেষদফা ভোটের আগে আরও একবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের নির্বাচনে এই প্রথম কলকাতায় প্রচার করবেন মোদী। কলকাতা উত্তরে প্রচারে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

কলকাতায় মোদী-মমতার রোড শো
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 May 2024,
  • अपडेटेड 8:19 AM IST

আগামী শনিবার দেশে সপ্তম তথা শেষ দফায় ভোট। এই দফায় যেমন ভোট রয়েছে প্রধানমন্ত্রীর নিজের কেন্দ্র বারাণসীতে তেমনি নির্বাচন হবে কলকাতা ও সংলগ্ন এলাকার লোকসভার আসন গুলিতেও। আর শেষদফা ভোটের আগে আরও একবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারের নির্বাচনে এই প্রথম কলকাতায় প্রচার করবেন মোদী।  কলকাতা উত্তরে প্রচারে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

 বিজেপি সূত্রে জানা যাচ্ছে, আজ রাজ্যের তিন কেন্দ্রে প্রচার কর্মসূচি রয়েছে নরেন্দ্র মোদীর। অশোকনগর, বারুইপুরে জনসভা করবেন তিনি। তারপর সন্ধেয় শিমলা স্ট্রিটে উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো রয়েছে প্রধানমন্ত্রীর।  বিজেপি সূত্রে জানা গিয়েছে, মোদীর প্রথম সভা হবে উত্তর ২৪ পরগনার অশোকনগরে। এর পরে বারুইপুরের সভা শেষ করে সন্ধ্যা ৬টা নাগাদ উত্তর কলকাতায় শুরু হবে তাঁর রোড-শো। কলকাতা উত্তর আসনে স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শুরু করে রোড-শো যাওয়ার কথা ছিল শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত। কিন্তু পরে একই পথ থাকলেও শুরু ও শেষের জায়গা বদলে গিয়েছে। শ্যামবাজার থেকে হাতিবাগান হয়ে বিবেকানন্দ রোড ও বিধান সরণির সংযোগ স্থলে আসবে মোদীর রোড-শো। বিজেপি ঠিক করেছে, এই পথে মোট ৪০ জায়গায় মঞ্চ বেঁধে মোদীকে স্বাগত জানানো হবে। প্রতিটি মঞ্চে বাংলার বিভিন্ন সাংস্কৃতিক বৈচিত্র তুলে ধরা হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রোড-শো শুরুর আগে মোদী বাগবাজারে সারদাদেবীর বাড়ি (মায়ের বাড়ি)-তে যাবেন।

এদিকে চুপ করে বসে নেই তৃণমূল শিবিরও। লোকসভা ভোটের একেবারে শেষ পর্যায় এদিন  তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রোড শো করবেন  কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণ কেন্দ্রের জন্য। মঙ্গলবার প্রথমে এন্টালি থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট হয়ে কোয়েস্ট মল পর্যন্ত রোড শো করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৫টা নাগাদ এই রোড শো’য়ে শুরু করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, সূত্র মারফত তেমনই জানা যাচ্ছে। এছাড়াও এদিন দমদম লোকসভা আসনে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে মিছিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর দমদম বিধানসভার মধ্যেই সীমাবদ্ধ থাকবে তাঁর এই কর্মসূচি। বিরাটির বণিক মোড় থেকে শুরু হয়ে ওই মিছিল শেষ হবে এয়ার পোর্ট আড়াই নম্বর গেটের কাছে। তার পর মমতা যাবেন বেহালা চৌরাস্তায়। সেখানে দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে জনসভা করবেন তিনি। 

Advertisement

দেশে সপ্তম দফায় ভোট হবে ১ জুন। পশ্চিমবঙ্গের নয়টি আসনে ভোট হবে সেদিন। দমদম, বারাসাত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ডহারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ ও কলকাতা উত্তর আসনে ভোট রয়েছে। তারই প্রচার চলছে এখন জোরকদমে। এদিন দুই হাইভোল্টেজ নেতা-নেত্রীর  কর্মসূচির কারণে বিকেলের দিকে কলকাতার ট্র্যাফিকও নিয়ন্ত্রিত হতে পারে। ট্র্যাফিক পুলিশ সূত্রে খবর, পরিস্থিতি অনুযায়ী বিকল্প রুটে গাড়ি ঘুরিয়ে দেওয়া হতে পারে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement