Advertisement

Narendra Modi Oath: রবিবার সন্ধ্যা ৬টা, তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদী

সময় নিয়ে আর ধোঁয়াশা নয়। রবিবারই তৃতীবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। এনডিএ সংসদীয় দলের সভায় সিনিয়র বিজেপি নেতা প্রহ্লাদ যোশী একথা জানিয়েছেন।

রবিবার সন্ধ্যা ৬টা, তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদী
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 07 Jun 2024,
  • अपडेटेड 12:35 PM IST
  • রবিবারই তৃতীবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী
  • এনডিএ সংসদীয় দলের সভায় সিনিয়র বিজেপি নেতা প্রহ্লাদ যোশী একথা জানিয়েছেন

সময় নিয়ে আর ধোঁয়াশা নয়। রবিবারই তৃতীবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। এনডিএ সংসদীয় দলের সভায় সিনিয়র বিজেপি নেতা প্রহ্লাদ যোশী একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে মোদীর শপথ অনুষ্ঠানটি হবে ৯ জুন রবিবার সন্ধ্যা ৬টায়। এনডিএ-র নেতা নির্বাচিত করার জন্য পুরনো সংসদ ভবনের সেন্ট্রাল হলে এনডিএ-র বৈঠক হয়। সেখানেই এই মন্তব্য করেন প্রহ্লাদ।

মোদী এনডিএ সাংসদদের নেতা নির্বাচিত হওয়ার পরে জোটের সিনিয়র সদস্যরা যেমন টিডিপি-র এন চন্দ্রবাবু নাইডু, জেডি(ইউ)-এর নীতীশ কুমার এবং শিবসেনার একনাথ শিন্ডে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাতের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে যোগ দেবেন। এছাড়াও থাকবেন চিরাগ পাসওয়ান, জিতন রাম মাঞ্জি, অনুপ্রিয়া প্যাটেল, পবন কল্যাণ।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে কোনও একক দল সংখ্যাগরিষ্ঠতা পায়নি। বিজেপি লোকসভা নির্বাচনে ২৪০টি আসন পেয়েছে। জোট হিসেবে এনডিএ-র রয়েছে ২৯৩টি আসন, যা ম্যাজিক ফিগার ২৭২ সংখ্যার উপরে। অমিত শাহ, রাজনাথ সিং এবং নাড্ডা সহ সিনিয়র বিজেপি নেতারা নতুন সরকার টিকিয়ে রাখার ফর্মুলা তৈরি করার জন্য মিত্র দলগুলির সঙ্গে আলোচনা করছেন। কোন দল কোন কোন মন্ত্রক বা পদ পাবে সেই নিয়ে আলোচনাও হয়েছে। বৈঠকে বিজেপি এবং এনডিএ-র দলগুলির নবনির্বাচিত সাংসদরা, রাজ্যসভার সাংসদরা, বিজেপি এবং এনডিএ শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীরা, বিধানসভা ও কাউন্সিলের ফ্লোর নেতারা এবং বিজেপির জাতীয় পদাধিকারীরা উপস্থিত ছিলেন। এনডিএ-র দলগুলি ইতিমধ্যেই তাদের দাবিদাওয়া জানিয়ে দিয়েছে বড় শরিক বিজেপিকে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement