Advertisement

Nitish Kumar on Modi: 'বিহারের বাকি কাজও শেষ হবে..,' মোদীকে সমর্থন দিয়েই কীসের ইঙ্গিত নীতীশের?

এনডিএ সংসদীয় দলের বৈঠকে, বিহারের মুখ্যমন্ত্রী এবং জেডি(ইউ) প্রধান নীতীশ কুমার নরেন্দ্র মোদীকে লোকসভা, বিজেপি এবং এনডিএ সংসদীয় দলের নেতা হিসেবে মনোনীত করার প্রস্তাবকে সমর্থন করেন। এই সময়, তার ভাষণে তিনি প্রধানমন্ত্রী মোদীর প্রচুর প্রশংসা করেন এবং বিরোধীদেরও কটাক্ষ করেন।

প্রধানমন্ত্রী মোদীর প্রচুর প্রশংসা করেন
Aajtak Bangla
  • দিল্লি,
  • 07 Jun 2024,
  • अपडेटेड 1:30 PM IST


আজ দিল্লিতে এনডিএ সংসদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হল। এই বৈঠকে প্রধানমন্ত্রী মোদীকে এনডিএ সংসদীয় দলের নেতা নির্বাচিত করা হল। নরেন্দ্র মোদীর নাম প্রস্তাবে সমর্থন জানান বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার  সংসদীয় দলের বৈঠকে বলেন যে আমাদের দল এই প্রস্তাবকে সমর্থন করে। আমরা সবাই একসঙ্গে  থাকব। যারা এখানে ওখানে জিতেছে  তারা পরের বার হারবে। পরের বার বিরোধীদের আর সুযোগ থাকবে না। যে কাজ বাকি থাকবে মোদী তা শেষ করবেন। একসঙ্গে আমরা তাঁর সঙ্গে  থাকব। তার কথা মেনে নেবে। যারা এখানে ওখানে করে বেড়ান তারা কোনো সুবিধা পাবেন না। আমরা চাই আজকেই শপথ নেওয়া হোক। এই সময় মুখ্যমন্ত্রী নীতীশ মোদীর পায়েও হাত দেন।

এনডিএ সংসদীয় দলের নেতা নির্বাচনের বৈঠকে নীতীশ কুমারের বক্তৃতার সময়  পুরো হলে হাসিতে ভরে যায়। নীতীশ বলেন, আমরা সবাই নরেন্দ্র মোদীর পাশে থাকব। যাই করুন, ভালোই করবেন। নরেন্দ্র মোদী  দেশের অনেক উন্নয়ন করেছেন। বিহার এখনো বাকি। এটা তার সঙ্গেও ঘটবে। নীতীশ কুমারের এই বক্তব্যের পর পুরো হল হাসিতে ভরে ওঠে। নরেন্দ্র মোদীকেও হাসতে দেখা গেছে।

এনডিএ সংসদীয় দলের বৈঠকে ভাষণ দিতে গিয়ে নীতীশ কুমার বলেন, 'আমাদের দল জেডিইউ সংসদীয় দলের নেতা নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী পদে সমর্থন করে। এটা খুবই আনন্দের বিষয় যে তিনি ১০ বছর প্রধানমন্ত্রী ছিলেন এবং আবারও প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। তিনি সারাদেশের সেবা করেছেন, যা বাকি আছে, এবার তা পূরণ করবেন বলে পূর্ণ আস্থা রয়েছে। আমরা তাঁর সঙ্গ দেব।

আমাদের পূর্ণ সমর্থন থাকবে- নীতীশ
নীতীশ কুমার আরও বলেন, 'পরের বার আপনি যখন আসবেন, কিছু লোক এখানে-সেখানে জিতেছে, পরের বার সবাই হারবে। আমাদের পূর্ণ আস্থা আছে। ভবিষ্যতে সেসব লোকের সুযোগ থাকবে না। বিহার ও দেশ এখন এগিয়ে যাবে। আপনি যা চান আমরা আপনাকে সমস্ত সহায়তা দেব। আমরা সর্বত্র আপনার সঙ্গে  থাকব। আমি আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব আপনার কাজ শুরু করার জন্য অনুরোধ করছি। আমি সব দলকে অভিনন্দন জানাব। তাদের পরামর্শ মেনেই আমরা এগিয়ে যাব। ,

Advertisement

নীতীশ কুমার বলেন, 'বিহারের সমস্ত অমীমাংসিত কাজ শেষ করা হবে। এটা একটা দারুণ ব্যাপার যে আমরা সবাই একত্রিত হয়েছি এবং আমরা সবাই আপনার (প্রধানমন্ত্রী মোদী) সঙ্গে একসঙ্গে কাজ করব। আপনি রবিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন, কিন্তু আমি চেয়েছিলাম আপনি আজই শপথ নিন। আপনি যখনই শপথ নেবেন, আমরা আপনার সঙ্গে  থাকব... আপনার নেতৃত্বে আমরা সবাই একসঙ্গে কাজ করব...।'

প্রধানমন্ত্রী পদের জন্য নরেন্দ্র মোদীর নাম অনুমোদনের সময় নীতীশ কুমার বলেন, সবাই একসঙ্গে কাজ করবে। যে কাজ বাকি থাকবে, প্রধানমন্ত্রী মোদী তা শেষ করবেন। বিহারের বাকি কাজ শেষ হবে। এই সময় নীতীশ কুমার এমন কিছু বলেছিলেন যা শুনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও হাসলেন। বিহারের মুখ্যমন্ত্রী বলেছেন যে এখানে এবং সেখানে যারা একটু জিতেছে পরের বার আপনি এলে সবকিছু হারাবেন। তিনি আরও আশা প্রকাশ করেন যে এনডিএ এবার যে সমস্ত আসন হারিয়েছে সেগুলি জিতবে। সেসব লোকের (বিরোধীদের) আর কোনো সুযোগ থাকবে না। নীতীশ কুমার দেশ ও বিহারের উন্নয়নের পথে এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement