Advertisement

PM Modi at Bengal: বাংলায় পরপর ৩ জনসভা, মোদীর সফরে আজ কলকাতায় একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, জেনে নিন

বৃহস্পতিবার রাতে কলকাতায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজভবনে রাত্রিবাসের পর শুক্রবার পরপর ৩টি জনসভা করবেন প্রধানমন্ত্রী। কৃষ্ণনগর, বর্ধমান পূর্ব ও বোলপুর লোকসভা কেন্দ্রে জনসভা রয়েছে তাঁর।

কলকাতায় মোদী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 May 2024,
  • अपडेटेड 12:16 AM IST

বৃহস্পতিবার রাতে কলকাতায় এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজভবনে রাত্রিবাসের পর শুক্রবার পরপর ৩টি জনসভা করবেন প্রধানমন্ত্রী। কৃষ্ণনগর, বর্ধমান পূর্ব ও বোলপুর লোকসভা কেন্দ্রে জনসভা রয়েছে তাঁর।

বৃহস্পতিাবার  রাত ১০টার কিছু পরে রাজভবনে পৌঁছেন নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার রাতে সেখানেই থাকছেন। শুক্রবার সকালে বর্ধমানের উদ্দেশে রওনা দেবেন। বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ এবং অসীমকুমার সরকারের সমর্থনে বর্ধমান-দুর্গাপুরের সাঁই কমপ্লেক্সে তাঁর সভা রয়েছে। সেখান থেকে মোদী হেলিকপ্টারে উড়ে যাবেন কৃষ্ণনগরের উদ্দেশে। সেখানে তেহট্টে একটি জনসভা করবেন তিনি। সেখান থেকে যাবেন বোলপুরে। চতুর্থ দফায় আগামী ১৩ মে এই কেন্দ্রগুলিতে ভোটগ্রহণ রয়েছে।

মার্চের শুরুতেই কৃষ্ণনগর কলেজ মাঠে একটি সভা করেছিলেন। তাই এবার কৃষ্ণনগর লোকসভার তেহট্টতে সভা করার কথা রয়েছে মোদির। কৃষ্ণনগর আসনটিতে প্রচারে এবার জোর দিয়েছে গেরুয়া শিবির। তাই দুমাসের ব্যবধানে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে দুটি সভা করছেন প্রধানমন্ত্রী। কৃষ্ণনগরে বিজেপির প্রার্থী রাজমাতা অমৃতা রায় । তিনি প্রার্থী হওয়ার পর ফোনে তাঁর সঙ্গে কথা বলে লড়াইয়ের মন্ত্র দিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার তাঁর হয়ে নির্বাচনী প্রচার করবেন। পাশাপাশি কৃষ্ণনগর লোকসভা এলাকায় মতুয়া ভোটও বিজেপির লক্ষ্য।  বর্ধমান পূর্ব ও বোলপুরের বিজেপি প্রার্থী  অসীম সরকার ও পিয়া সাহার সমর্থনেও সভা করছেন মোদী। ওই দুটি কেন্দ্রেই বিজেপির লড়াই কঠিন। 

এদিকে শহরে প্রধানমন্ত্রী থাকায় শুক্রবারও সকালে যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে শহরে । কলকাতাজুড়ে কড়া নিরাপত্তা থাকছে। কলকাতা পুলিশের এলাকাভুক্ত শহরের কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করার কথা বলা হয়েছে। এ ছাড়াও কয়েকটি রাস্তা সাময়িক বন্ধ থাকবে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিট থেকে রাত ১১টা এবং শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিভিন্ন ভারী যান নিয়ন্ত্রণ করা হবে। বেঁধে দেওয়া সময় ছাড়াও প্রয়োজনে আরও কিছু ক্ষণ যান নিয়ন্ত্রণ করা হতে পারে বলে খবর কলকাতা পুলিশ সূত্রে। শুধু যান চলাচল নিয়ন্ত্রণ নয়, কয়েকটি রাস্তায় পার্কিংও নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। পাশাপাশি, ট্রাম পরিষেবাও বন্ধ থাকবে। শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজভবন (দক্ষিণ) গেট, আরআর অ্যাভিনিউ, রেড রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, খিদিরপুর রোড এবং ১১ ফারলং গেট-এ যান নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement