Advertisement

Amit Shah on Congress Exit Poll Boycott: 'হার নিশ্চিত বুঝেই পালাচ্ছে', এগজিট পোল বয়কট ইস্যুতে কংগ্রেসকে কটাক্ষ শাহর

টেলিভিশনে বুথফেরৎ সমীক্ষায় অংশগ্রহণ বয়কট করে কংগ্রেস। এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুক্রবার কংগ্রেসকে নিশানা করেন। হার নিশ্চিত আঁচ করতে পেরে পালাচ্ছে বলে দাবি করেন তিনি।

অমিত শাহ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Jun 2024,
  • अपडेटेड 1:59 PM IST

টেলিভিশনে বুথফেরৎ সমীক্ষায় অংশগ্রহণ বয়কট করে কংগ্রেস। এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুক্রবার কংগ্রেসকে নিশানা করেন। হার নিশ্চিত আঁচ করতে পেরে পালাচ্ছে বলে দাবি করেন তিনি। বলেন, "কংগ্রেস এতদিন ধরে সত্যি অস্বীকারের মোডে ছিল...পুরো নির্বাচনে তারা প্রচার চালিয়েছিল যে তারা সংখ্যাগরিষ্ঠতা পেতে চলেছে, কিন্তু তারা পরিস্থিতি জানে যে...আসন্ন এক্সিট পোলে, তাদের বিশাল পরাজয় হবে, তাই তারা মিডিয়ার মুখোমুখি হতে পারবে না, তাই পুরো এক্সিট পোল বয়কট করছে,” সংবাদ সংস্থা এএনআই-কে কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

শাহ আরও বলেন, "এক্সিট পোল অনেক দিন ধরেই হচ্ছে কিন্তু এবার, পরাজয়ের কারণে, তারা কীভাবে ব্যাখ্যা করতে হবে তা জানে না, সে কারণেই তারা বয়কট করছে। যেহেতু রাহুল গান্ধী কংগ্রেসের দায়িত্ব নিয়েছেন, তারা অস্বীকারের মোডে রয়েছেন।"

কংগ্রেসের মুখপাত্র পবন খেরার টেলিভিশন চ্যানেলে লোকসভার কোনও এক্সিট পোল বিতর্কে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেওয়ার পরই অমিত শাহ এই মন্তব্য করেন।

এক্স-এর একটি পোস্টে, খেরা আরও বলেন, কংগ্রেস টিআরপি-র জন্য জল্পনা-কল্পনায় যুক্ত হতে চায় না। বলেন, "ফলাফল ৪ জুন প্রকাশিত হবে। তার আগে, আমরা টিআরপির জন্য জল্পনা-কল্পনাতে থাকার কারণ দেখছি না।" তিনি আরও বলেন, "ভারতীয় জাতীয় কংগ্রেস এক্সিট পোল নিয়ে বিতর্কে অংশ নেবে না। যেকোনও বিতর্কের উদ্দেশ্য হওয়া উচিত জনগণকে জানানো। আমরা আনন্দের সঙ্গে ৪ জুন থেকে বিতর্কে অংশ নেব।"

নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুসারে, টেলিভিশন চ্যানেলে আজ, ১ জুন সন্ধে সাড়ে ৬ টার পর থেকে এক্সিট পোলের তথ্য এবং ফলাফলগুলি চালাতে পারবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement